সাম্প্রতিক

বাবার কাছ থেকে টাকা নিতে অপহরণ নাটক

সিরাজগঞ্জে বাবার কাছ থেকে টাকা আদায় করতে পলিটেকনিক ইনস্টিটিউটের এক ছাত্র অপহরণের নাটক করেছে বলে পুলিশ জানিয়েছে।

গতকাল সোমবার সন্ধ্যায় শাহজাদপুর উপজেলার বিসিক বাসস্ট্যান্ড এলাকা থেকে ওই ছাত্রকে উদ্ধারের পর রাতে তাঁর পরিবারের কাছে হস্তান্তর করা হয়।

শাহজাদপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) খাজা গোলাম কিবরিয়া এ তথ্য নিশ্চিত করেছেন।

ওই যুবকের নাম মো. রাফিউল করিম সায়েম। তিনি শাহজাদপুর উপজেলার দরগারচর গ্রামের বাসিন্দা ও সিরাজগঞ্জ পলিটেকনিক ইনস্টিটিউটের সিভিল বিভাগের তৃতীয় বর্ষের ছাত্র।

ওসি খাজা গোলাম কিবরিয়া জানান, গত ২৭ জানুয়ারি রোববার কলেজছাত্র রাফিউল করিম সায়েম মোবাইল ফোনে তাঁর বাবাকে জানান, তিনি সিরাজগঞ্জ পলিটেকনিক ইনস্টিটিউট থেকে শাহজাদপুরে নিজ বাড়ির উদ্দেশে রওনা দিয়েছেন। এর পর থেকেই নিখোঁজ হন সায়েম।

ওই দিন রাতে অজ্ঞাতনামা ব্যক্তিরা সায়েমের ব্যবহৃত মোবাইল ফোন থেকে তাঁর বাবাকে ফোন দিয়ে জানায়, সায়েম শাহজাদপুর বিসিক বাসস্ট্যান্ডে আছেন। টাকা না দিলে তাঁকে হত্যা করে লাশ গুম করা হবে। এর পর থেকে মোবাইল নম্বরটি বন্ধ পাওয়া যায়।

সায়েমের পরিবার ও আত্মীয়রা বিসিক বাসস্ট্যান্ডসহ বিভিন্ন স্থানে খোঁজাখুঁজি করেও তাঁর সন্ধান পাচ্ছিল না। পরে তাঁরা শাহজাদপুর থানায় অভিযোগ করেন।

এই অভিযোগের পরিপ্রেক্ষিতে শাহজাদপুর থানা, সিরাজগঞ্জ সদর থানা ও পিবিআই সিরাজগঞ্জের যৌথ প্রচেষ্টায় বিসিক বাসস্ট্যান্ড এলাকা থেকে সায়েমকে উদ্ধার করা হয়। পরে জিজ্ঞাসাবাদে জানা যায়, বাবার কাছ থেকে টাকা আদায় করতে অপহরণের নাটক করেছেন তিনি।

x

Check Also

মা পেলেন জিপিএ ৪, মেয়ে জিপিএ ৫

লেখাপড়া করার এক অদম্য ইচ্ছে কুঁড়ে কুঁড়ে খেয়েছে মাসুমা খাতুনকে। কিন্তু সেই ইচ্ছে বুকের মধ্যে ...