সাম্প্রতিক

রংপুরের চার সাংবাদিকের উপর হামলার ঘটনায় বেরোবিসাস’র নিন্দা ও প্রতিবাদ

 দিনাজপুরের বীরগঞ্জে স্বপ্নতরী এগ্রো সার্ভিসেস লিমিটেড এর গ্রাহক হয়রানি ও প্রতারণার অনুসন্ধানী প্রতিবেদন তৈরি করতে গিয়ে ছাত্রলীগ নেতা অন্তরের নেতৃতে ডিবিসি নিউজের রংপুর ব্যুরো চীফ নাজমুল ইসলাম নিশাত, বার্তা২৪.কম এর রংপুর স্টাফ করেসপন্ডেন্ট ফরহাদুজ্জামান ফারুক, ও ডিবিসি নিউজের ক্যামেরা পারসন মহসীন আলীসহ চার সাংবাদিকের উপর হামলা, ক্যামেরা ভাংচুর ও ক্যামেরা ছিনিয়ে নেয়ার ঘটনায় তীব্র নিন্দা, প্রতিবাদ ও বিচারের দাবি জানিয়েছে বেগম রোকেয়া বিশ^বিদ্যালয় সাংবাদিক সমিতি (বেরোবিসাস)।

বুধবার বেরোবিসাস’র সভাপতি সাইফুল ইসলাম ও সাধারণ সম্পাদক মাহফুজুল ইসলাম বকুল এক যৌথ বিবৃতিতে এ নিন্দা ও প্রতিবাদ জানান।

বিবৃতিতে বেরোবিসা’র নেতৃবৃন্দ বলেন, এ ধরনের ন্যাক্কারজনক ঘটনা সাংবাদিকতার মত স্বাধীন পেশাকে প্রতিনিয়ত বাঁধার সৃষ্টি করছে। বাংলাদেশে সাংবাদিকদের লাঞ্চিত করা, সংবাদ সংগ্রহে বাঁধা প্রদান, হত্যার হুমকি দেয়া আজ আর নতুন নয়। এরকম ন্যাক্কারজনক কর্মকান্ড গুলোর বিচার না হওয়ার এর অন্যতম কারন বলে মনে করেন সাংবাদিক নেতৃবৃন্দ।

হামলাকারী যে দলেরই হোক না কেন, আমরা যথাযথ কর্তৃপক্ষের কাছে তাদেরকে প্রচলিত আইনে বিচারের দাবি জানাচ্ছি। সেইসঙ্গে আহত সাংবাদিকদের প্রতি সমবেদনাও জানান বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি (বেরোবিসাস) নেতৃবৃন্দ।

x

Check Also

বন্যায় ৩৪ বিদ্যালয়ে পাঠদান বন্ধ

উজান থেকে নেমে আসা পাহাড়ি ঢল ও কয়েক দিনের ভারী বর্ষণে তিস্তার পানি বিপদসীমার ৩৭ ...