সাম্প্রতিক

শহীদ মিনারে ফুল না দেয়ার শপথ, খতিব অবাঞ্ছিত

শহীদ মিনারে পুস্পস্তবক অর্পন না করার শপথ গ্রহণের চেষ্টার অভিযোগে মির্জাপুর কেন্দ্রীয় জামে মসজিদের খতিব হাফেজ মাওলানা বেলাল হোসেনকে অবাঞ্ছিত ঘোষণা করা হয়েছে।

শনিবার আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষ্যে আয়োজিত এক আলোচনা সভায় উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মীর শরীফ মাহমুদ খতিবের অপচেষ্টার বিষয়টি তুলে ধরে তাকে অবাঞ্ছিতের ঘোষণা দেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মাসুম আহমেদের সভাপতিত্বে সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি আলহাজ মো. একাব্বর হোসেন এমপি বলেন, শুক্রবার মির্জাপুর কেন্দ্রীয় জামে মসজিদে জুমআর নামাজের আগে দেয়া খতিবের বক্তব্য রাষ্ট্রদ্রোহীতার সামিল। রাষ্ট্রদ্রোহীতার অভিযোগে তার বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেয়ার জন্য তিনি প্রশাসনকে নির্দেশ দেন।

খতিব হাফেজ মাওলানা বেলাল হোসেনকে আর মসজিদে রাখবেন না বলে জানান, মির্জাপুর কেন্দ্রীয় জামে মসজিদ পরিচালনা পরিষদের সাধারণ সম্পাদক সালাহ উদ্দিন আহমেদ।

এ ব্যাপারে মির্জাপুর কেন্দ্রীয় জামে মসজিদের খতিব হাফেজ মাওলানা বেলাল হোসাইন জানান, তিনি শপথ গ্রহণের চেষ্টা করেননি বা শহীদ মিনারে যেতে নিষেধও করেননি। তবে মৃত ব্যক্তিদের জন্য ইসলাম ধর্মে যেভাবে দোয়ার কথা বলা হয়েছে সেভাবে দোয়ার কথা বলেছেন বলে তিনি জানিয়েছেন।

উল্লেখ্য, গত শুক্রবার জুমআর নামাজের আগে খতিব হাফেজ মাওলানা বেলাল হোসাইন শহীদ মিনারে ফুল দেয়াকে বেদাত উল্লেখ করে শহীদ মিনারে ফুল না দেয়ার জন্য উপস্থিত মুসল্লিদের হাত তুলে শপথ গ্রহণের চেষ্টা করেন বলে অভিযোগ করা হয়।