সাম্প্রতিক
ব্রাহ্মণবাড়িয়ায় আলোঘর এর ভ্রাম্যমাণ বইমেলার উদ্ধোধন
ব্রাহ্মণবাড়িয়ায় আলোঘর এর ভ্রাম্যমাণ বইমেলার উদ্ধোধন

ব্রাহ্মণবাড়িয়ায় আলোঘর এর ভ্রাম্যমাণ বইমেলার উদ্ধোধন

 

ব্রাহ্মণবাড়িয়ায় আলোঘর এর ভ্রাম্যমাণ বইমেলার উদ্ধোধন

ব্রাহ্মণবাড়িয়ায় আলোঘর এর ভ্রাম্যমাণ বইমেলার উদ্ধোধন

‘প্রতিদিন বইমেলা, প্রতিজনে একটি বই সেøাগান সামনে রেখে ডেভেলপমেন্ট ইনিশিয়েটিভ ফর সোশাল এডভান্সমেন্ট দিশা পরিচালিত আলোঘর প্রকাশনা ১০ হতে ১৮ সেপ্টেম্বর ২০১৮ পর্যন্ত ব্রাহ্মণবাড়িয়ার মোট ১৯টি শিক্ষাপ্রতিষ্ঠানে ভ্রাম্যমাণ বইমেলার আয়োজন করছে। গতকাল (১০.০৯.১৮সোমাবার) সরকারি অন্নদা সরকারি উচ্চ বিদ্যালয়ে অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি), ব্রাহ্মণবাড়িয়া এর উপস্থিতিতে মোট ১৯টি শিক্ষাপ্রতিষ্ঠানের বইমেলার উদ্ধোধন করা হয়। উদ্ধোধনী অনুষ্ঠানে উদ্ধোধক বলেন, আলোঘর প্রকাশনার এমন উদ্যোগকে সাধুবাদ জানান। উপস্থিত শিক্ষার্থীেেদরকে উদ্দেশ্য করে বলেন বই, বইমেলা ,লাইব্রেরির গুণাগুণ বর্ণনা করে শেষ করা যাবে না। উদ্ধোধনী অনুষ্ঠারের প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, মিসেস নায়ার কবির, মেয়র, ব্রাহ্মণবাড়িয়া পৌরসভা । প্রধান অতিথির বক্তব্যে বলেন বই মনের খোরাক। উপস্থিত শিক্ষাথূীদেরকে বলেন , তোমরা দেশ ও জিিকর ভবিষ্যৎ। তোমাদের উপর নিভ’র করেছে দেশ। তাই তোমাদের পড়াশুনাঢ মনোযোগী হতে হবে।
এছাড়াও বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন : আল মামুন সরকার, সাধারণ সম্পাদক, জেলা আওয়ামী লীগ, ব্রাহ্মণবাড়িয়া, জয়দুল হোসেন, সভাপতি,সাহিত্য একাডেমি, ব্রাহ্মণবাড়িয়া, মনজুরুল আলম, সম্পাদক, দৈনিক সমতট বার্তা, ব্রাহ্মণবাড়িয়া।
অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন, আলোঘর প্রকাশনার ব্যবস্থাপক সৈয়দ নূরুল আলম এবং অনুষ্ঠানের সভাপতিত্ব করেন, বিদ্যালয়ের প্রধান শিক্ষক ফরিদা নাজমীন। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক চিন্ময় ভট্টাচার্য।

অন্যদিকে শহরের নিয়াজ মুহম্মদ উচ্চ বিদ্যালয় প্রাঙ্গণে আলোঘর ভ্রাম্যমাণ বইমেলা অনুষ্ঠিত হয়। অন্নদা সরকারি উচ্চ বিদ্যালয়, ও নিয়াজ মুহম্মদ উচ্চ বিদ্যালয়য়ে বইমেলা চলবে ১১ সেপ্টেম্বর ২০১৮ ইং পর্যন্ত । এছাড়াও যে সকল বিদ্যাপীঠে আলোঘর প্রকাশনার বইমেলা অনুষ্ঠিত হবে, কাজী শফিকুল ইসলাম কলেজ, বিজয়নগর, ব্রাহ্মণবাড়িয়া ও ইসলামপুর আরহাজ্ব কাজী রফিকুল ইসলাম স্কুল এন্ড কলেজ , বিজয়নগর, ব্রাহ্মণবাড়িয়া , উইজডম স্কুল এন্ড কলেজ , ব্রাহ্মণবাড়িয়া সদর প্রাঙ্গণে আমাগী ১৩ সেপ্টেম্বর এবং ১৫ ও ১৬ সেপ্টম্বরে সাবরে সোবহান সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়, গভঃ মডেল গার্লস হাইস্কুল , লায়ন ফিরোজুর রহমান একাডেমি স্কুল এন্ড কলেজ, ব্রাহ্মণবাড়িয়া ও আশুগঞ্জ তাপ বিদ্যু কেন্দ্র উচ্চ বিদ্যালয়, , সরকারি হাজী আবদুল জলিল উচ্চ বিদ্যালয়, আশুগঞ্জ , আসিফ টিউটোরিয়াল হাইস্কুল , ব্রাহ্মণবাড়িয়া, ব্রাহ্মণবাড়িয়া রেসিডেন্সিয়াল স্কুল এন্ড কলেজ , ব্রাহ্মণবাড়িয়া সদর, ১৮ সেপ্টেম্বর ব্রাহ্মণবাড়িয়া উচ্চ বিদ্যালয় , ও বিজেশ্বর এ. মোনেম উচ্চ বিদ্যালয় ব্রাহ্মণবাড়িয়া সদর, ব্রাহ্মণবাড়িয়া মর্ডান হাইস্কুল , ও ১৯ সেপ্টেম্বর ব্রাহ্মণবাড়িয়া সরকারি মাহিলা কলেজ এবং ২০ সেপ্টেম্বর চিনাইর বঙ্গবন্ধু শেখ মুজিব অর্নাস কলেজ , ব্রাহ্মণবাড়িয়া সদর ও রাম কানাই হাই একাডেমী প্রাঙ্গণে বইমেলা অনুষ্ঠিত হবে।
নতুন প্রজন্মকে সৃজনশীল ও মননশীল হিসেবে গড়ে তুলতে এ উদ্যোগ। বইমেলায় দেশবরণ্যে লেখকদের বইসহ , বিখ্যাতদের জীবনীগ্রন্থ , সায়েন্সফিকশন , ননফিকশন সহ বিভন্ন বিজ্ঞানভিত্তিক ও মুক্তিযুদ্ধ বিষয়ক শিশু কিশোর উপযোগী বই পাওয়া যাবে।

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল প্রকাশ করা হবে না

x

Check Also

ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জে গণপিটুনিতে ২ ডাকাত নিহত

ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জে গণপিটুনিতে দুই ডাকাত নিহত হয়েছেন। বৃহস্পতিবার ভোরে উপজেলার দূর্গাপুর ইউনিয়নের নুনাপাড়া এলাকার হাবিবুর ...