সাম্প্রতিক

খাগড়াছড়িতে হাত-পা বাঁধা অবস্থায় এক বৃদ্ধ উদ্ধার

খাগড়াছড়ির মাটিরাঙ্গায় আমান উল্লাহ (৬০) নামে এক বৃদ্ধকে হাত-পা ও মুখ বাঁধা অবস্থায় মাঈনী নদী থেকে উদ্ধার করেছে পুলিশ। গতকাল শুক্রবার রাত ৯টার দিকে মুমূর্ষু অবস্থায় তাঁকে উদ্ধার করে উপলেজলা সদর হাসপতালে ভর্তি করা হয়। আমান উল্লাহ খাগড়াছড়ির মাটিরাঙ্গা উপজেলার শন্তিপুর গ্রামের আলি আযমের ছেলে।

ঘটনা সম্পর্কে জানার জন্য পুলিশ জোর তৎপরতা চালাচ্ছেন। তবে রোগীর পরিপূর্ণ জ্ঞান না ফেরায় বিস্তারিত কিছু জানা সম্ভব হয়নি। তবে প্রাথমিকভাবে ধারনা করা হচ্ছে, তামাক চাষের জন্য লাভের ওপর দেওয়া টাকা নিতে এসেই এ অবস্থার শিকার হয়েছেন পাওনাদার আমান উল্লাহ।

মেরুং পুলিশ ফাঁড়ির ইনচার্জ লোকমান হোসেন জানান, হাজাছড়া এলাকায় মাঈনী নদীতে একটি লাশ পরে থাকার খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে লোকটিকে জীবিত পেয়ে তাৎক্ষণিক হাসপাতালে নিয়ে ভর্তি করা হয়েছে। নদী থেকে উদ্ধারের সময় ভিকাটমের দুই হাত, দুই পা বাঁধা ছিল এবং মুখে স্কচটেপ লাগানো ছিল বলে জানিয়েছেন তিনি।

মাটিরাঙ্গা থানার ওসি সাহাদাত হোসেন টিটু আমান উল্লাহর স্বজনদের বরাত দিয়ে জানান, ভিকটিমের স্বজনরা জানিয়েছেন, দীঘিনালায় কার কাছে যেন তামাক চাষের সময় টাকা বিনিয়োগ করেছিলেন আমান উল্লাহ। আর সে টাকা উদ্ধারের জন্যই বাড়ি থেকে বেরিয়ে গিয়েছিলেন। তবে কার কাছে গিয়ে ছিলেন তা স্বজনরা তাৎক্ষণিকভাবে বলতে পারেননি।