সাম্প্রতিক

খাগড়াছড়িতে ইউপিডিএফ কর্মীকে গুলি ও কুপিয়ে হত্যা

খাগড়াছড়ি প্রতিনিধি : খাগড়াছড়ির আলুটিলা পর্যটন এলাকায় ইউপিডিএফের এক কর্মী গুলি ও কুপিয়ে হত্যা করেছে দুর্বৃত্তরা। নিহতের নাম জ্ঞানেন্দু চাকমা (৪০)। বৃহস্পতিবার বিকেল ৫টায় এ ঘটনা ঘটে।

স্থানীয়রা জানান, খাগড়াছড়ি-চট্টগ্রাম আঞ্চলিক সড়কে জ্ঞানেন্দু মূল ‘ইউপিডিএফ’-এর হয়ে চাঁদা সংগ্রহের দায়িত্ব পালন করতো। তাঁর বাড়ি মহালছড়ি উপজেলায় বলে জানা গেছে। খবর পেয়ে যৌথ বাহিনীর একটি দল ঘটনাস্থলে পৌঁছে মরদেহ উদ্ধার করেছে।

ইউপিডিএফ-এর কেন্দ্রীয় প্রচার শাখার প্রধান নিরন চাকমা নিহত ব্যক্তিকে নিজেদের কর্মী দাবি করে জানান, সাংগঠনিক দায়িত্ব পালনকালে সংস্কারপন্থী জেএসএস এবং বর্মা বাহিনীর সশস্ত্র সন্ত্রাসীরা জ্ঞানেন্দু চাকমাকে নৃশংসভাবে হত্যা করেছে। মিঠুন চাকমার হত্যাকারীরাই তাকে একই ভাবে প্রকাশ্যে গুলি করে হত্যা করেছে দাবী করে সংগঠনটি হত্যাকারীদের দ্রুত গ্রেপ্তার ও বিচার দাবী করেন।

জেএসএস-এর কেন্দ্রীয় তথ্য ও প্রচার সম্পাদক সুধাকর ত্রিপুরা হত্যাকান্ডে নিজেদের সম্পৃক্ততা অস্বীকার করেছেন। খাগড়াছড়ি সদর থানার ওসি সাহাদাত হোসেন টিটো জানান, নিহতের শরীরে গুলি ও ধারালো অস্ত্রের আঘাত রয়েছে। ঘটনাস্থল মাটিরাঙা হওয়ায় মরদেহ মাটিরাঙা থানার উদ্যোগে সদর হাসপাতালে ময়না তদন্তের জন্য প্রেরণ করা হয়েছে।