সাম্প্রতিক

সাতক্ষীরায় ভুয়া আইনজীবি আটক, পাঁচশ টাকা জরিমানা

রফিকুল আলম, সাতক্ষীরা : সাতক্ষীরায় ভ্রাম্যমাণ আদালতে এক ভূয়া আইনজীবিকে একব্যক্তিকে ৫শ টাকা জরিমানা করা হয়েছে। রোববার দুপুরে সাতক্ষীরা জজকোর্ট চত্বরে নির্বাহী ম্যাজিস্ট্রেট আবু তালেব ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে এ জরিমানা প্রদান করেন। ওই ভুয়া আইনজীবী শহরের চালতেতলা এলাকার আলহাজ্ব আব্দুস সাত্তারের ছেলে মোঃ রুহুল আমিন।

কোর্ট সূত্রে জানাগেছে, রুহুল আমিন নিজেকে আইনজীবী পরিচয় দিয়ে নামের আগে এডভোকেট ব্যবহার বিভিন্ন ব্যক্তিকে ব্লাক মেইল করে আসছিল। এছাড়া সম্প্রতি এড.রুহুল নামক ফেসবুক ও ই-মেইল আইডি খুলে তা ব্যবহার করে বিভিন্ন ব্যক্তির কাছে প্রতারণা মূলক বার্তা পাঠান। এঘটনায় এক ভুক্তভোগি রুহুল আমিনের বিরুদ্ধে সাতক্ষীরা আইজীবী সমিতিতে একটি অভিযোগ দায়ের করেন। তার অভিযোগের ভিত্তিতে আইনজীবী সমিতির সভাপতি তাকে আটক করে পুলিশে খবর দেন। পরবর্তীতে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা তাকে ৫শ টাকা জরিমানা করে প্রাথমিকভাবে ক্ষমা করে দেওয়া হয়।

এদিকে সাতক্ষীরা জেলা আইনজীবী সমিতির সভাপতির নাম ব্যবহার করে মোয়াক্কেল কাছ থেকে মোটা অংকের অর্থ আদায়ের অভিযোগে আইনজীবী সহকারীকে ৩দিনের জেল প্রদান করে ভ্রাম্যমাণ আদালত। ওই আইনজীবী সহকারী বকচরা গ্রামের কওছার সরদারের ছেলে কামরুজ্জামান।