সাম্প্রতিক

যশোরে মেলায় মিলবে ৫২ প্রতিষ্ঠানে চাকরির সুযোগ

যশোরে বেসরকারি উন্নয়ন সংস্থা চাকরি মেলার আয়োজন করেছে। এ মেলায় মিলবে ৫২ প্রতিষ্ঠানে চাকরির সুযোগ।

বুধবার শহরের টাউন হল ময়দানে অনুষ্ঠিত মেলায় চাকরিদাতা ৫২টি বেসরকারি প্রতিষ্ঠান অংশগ্রহণ করবে।

পল্লী কর্ম-সহায়ক ফাউন্ডেশনের (পিকেএসএফ) স্কিল ফর এমপ্লয়মেন্ট ইনভেস্ট প্রোগ্রাম (সিইআইপি) প্রকল্পের আওতায় বিভিন্ন ট্রেডে প্রশিক্ষত বেকার তরুণ-তরুণী চাকরির সুযোগ পাবেন।

শনিবার বেলা ১২টার দিকে প্রেসক্লাব যশোর মিলনায়তনে সংবাদ সম্মেলনে এই তথ্য জানানো হয়।

রুরাল রিকনস্ট্রাকশন ফাউন্ডেশনের (আরআরএফ) পরিচালক (প্রশিক্ষণ) আবুল কালাম আজাদ বলেন, ২০১৫ সালের ডিসেম্বর থেকে বাংলাদেশ সরকারের অর্থ মন্ত্রণালয়ের অধীনে পল্লী কর্ম-সহায়ক ফাউন্ডেশনের তত্ত্বাবধানে স্কিল ফর এমপ্লয়মেন্ট ইনভেস্ট প্রোগ্রাম (সিইআইপি) প্রকল্প বাস্তবায়ন হচ্ছে। এই প্রকল্পের আওতায় দরিদ্র ও বেকার তরুণদের কর্মসংস্থান সৃষ্টির লক্ষ্যে ৩ মাস ও ৪ মাস মেয়াদি বিভিন্ন ট্রেডে প্রশিক্ষণ কার্যক্রম চলছে।

তিনি বলেন, প্রশিক্ষণ পরবর্তীতে কর্মসংস্থানের সুযোগ তৈরি করে দেয়ার লক্ষ্যে এই প্রকল্প বাস্তবায়ন হচ্ছে। ইতিমধ্যে বিভিন্ন কোর্সের আওতায় ১ হাজার ৯৭৫ জন প্রশিক্ষণ গ্রহণ করেছেন। এদের মধ্যে ১ হাজার ৩৪৩ জনের কর্মসংস্থান নিশ্চিত হয়েছে। এরই ধারাবাহিকতায় বাকি প্রশিক্ষণার্থীদের কর্মসংস্থান সৃষ্টির লক্ষ্যে জব ফেয়ারের আয়োজন করা হয়েছে।

আবুল কালাম আজাদ বলেন, আগামী ২৪ এপ্রিল টাউন হল ময়দানে সারাদিন জব ফেয়ার হবে। অনুষ্ঠানে বর্ণাঢ্য র‌্যালি, সেমিনার ও সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হবে। অনুষ্ঠানে প্রধান অতিথি থাকবেন জেলা প্রশাসক আবদুল আওয়াল। বিকালে মনোজ্ঞ সাংস্কৃতিক সন্ধ্যায় জনপ্রিয় কণ্ঠশিল্পী পথিক নবির সংগীত এবং বিবর্তন যশোরের পরিবেশনায় নাটক এবার রাজার পালা অনুষ্ঠিত হয়।

তিনি আরও বলেন, রুরাল রিকনস্ট্রাকশন ফাউন্ডেশন (আরআরএফ) সিইআইপি) প্রকল্পের আওতায় ৩ মাস ও ৪ মাস মেয়াদি আইটি সাপোর্ট সার্ভিস, আইটি ফ্রিল্যান্সিং,ইলেকট্রিক্যাল ইন্সটলেশন অ্যান্ড মেইনটেন্যান্স, মোবাইল ফোন সার্ভিসিং, ওয়েল্ডিং, অটোমেকানিক্স, ফুড অ্যান্ড বেভারেজ প্রোডাকশন (কুকিং), ফুড অ্যান্ড বেভারেজ সার্ভিস, হাউজ কিপিং প্রশিক্ষণ কোর্স পরিচালনা করছে।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন আরআরএফের সহকারী পরিচালক (প্রশিক্ষণ) মানস বিশ্বাস, সিনিয়র প্রশিক্ষক খালেদা নার্গিস ও নার্গিস আনিসা পিয়া।

x

Check Also

বিচারক সংকটে যশোর আদালত

যশোর অফিস: যশোর জেলা ও দায়রা জজ আদালতে বিচারক সংকটের কারণে মামলার জট শুরু হয়েছে। ...