সাম্প্রতিক

যশোরের শার্শায় ম্যাসহিস্ট্রোরিয়ায় আক্রান্ত হয়ে ৩০ জন স্কুল শিক্ষার্থী আহত

যশোরের শার্শায় ম্যাসহিস্ট্রোরিয়ায় আক্রান্ত হয়ে ৩০ জন স্কুল শিক্ষার্থী আহত হয়েছে। বুধবার সকালে শার্শা উপজেলার পাকশিয়া মাধ্যমিক বিদ্যালয়ে এ ঘটনা ঘটে।

সকালে প্রতিদিনের ন্যায় ছাত্র-ছাত্রীরা স্কুলে আসতে থাকে। ১১টার সময় হঠাৎ করে ছাত্র-ছাত্রীরা একের পর এক অসুস্থ্য হতে থাকে। এসময় সহকর্মীরা ও স্কুলের শিক্ষকরা তাদের প্রাথমিক চিকিৎসা দিতে থাকে।

কিন্তু পরিস্থিতি সামাল দিতে না পেরে এবং অসুস্থ্য শিক্ষার্থীদের সংখ্যা বাড়তে থাকলে তাদেরকে বেনাপোল ফায়ার সার্ভিসের কর্মীরা দ্রুত চিকিৎসার জন্য শার্শা উপজেলা স্বাস্থ্য কেন্দ্রে, চৌগাছা উপজেলা স্বাস্থ্য কেন্দ্রে ও যশোর জেনারেল হাসপাতালে চিকিৎসার জন্য পাঠায়।

এদিকে স্থানীয়রা ও অসুস্থ্য শিক্ষার্থীদের অভিভাবকরা বলছে গত দু’দিন আগে স্কুলে সকল শিক্ষার্থীদের একটি করে ক্রিমী নাশক টেবলেট খাওয়ানো হয়। আর সে কারনেই শিক্ষার্থীরা অসুস্থ্য হয়ে পড়ছে।

এখবর শুনে শার্শা উপজেলা নির্বাহী কর্মকর্তা পুলক কুমার মন্ডল ও উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা হাসান হাফিজুর রহমান ঘটনাস্থল পরিদর্শন করেছেন এবং হাসপাতালে চিকিৎসাধীন অসুস্থ্য শিক্ষার্থীদের চিকিৎসার খোজ খবর নিয়েছেন।

অসুস্থ্য শিক্ষার্থীরা হচ্ছে, সাব্বির হোসেন (১২), আলিফজান (১০), রাখী খাতুন (১২), রিমা খাতুন (১১), মারিয়া খাতুন (১২), রিতু (১২), রাসেল হোসেন (১৩), সাইমা খাতুন (১২), শাপলা খাতুন (১২), আখন বেগম (১৩), মুন্নি (১০), লাখী খাতুন (১৩), মীম (১২), আখি খাতুন (১৩), আরিফা খাতুন (১৪), খাদিজা খাতুন (১৪), আলিমন নেছা (১৫), মিকাইল হোসেন (১৩), আশরাফ আলী (১৪), আলামিন হোসেন (১৫), মাফুজা খাতুন (১৩), সুইটি খাতুন (১৪)সহ আরো অনেকে।

শার্শা উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ অশোক কমুার সাহা জানান, সকালে পাকশিয়া মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষার্থীরা ম্যাসহিস্ট্রোরিয়ায় আক্রান্ত হয়ে হাসপাতালে আসলে তাদের দ্রুত চিকিৎসার ব্যবস্থা করা হয়েছে। তবে ভয় পাওয়ার কিছু নাই চিকিৎসা নিলে সুস্থ্য হয়ে উঠবে।