সাম্প্রতিক

৫৭ শিক্ষার্থীকে এইচএসসি পরীক্ষা দিতে দিল না ছাত্রলীগের নেতারা

উচ্চ মাধ্যমিক পরীক্ষায় ফরম পূরণ নিয়ে আর্থিক কেলেঙ্কারিতে জড়িয়ে পড়ায় মাগুরা আদর্শ কলেজ ছাত্রলীগের কমিটি বিলুপ্ত করা হয়েছে। মাগুরা জেলা ছাত্রলীগের সভাপতি মেহেদি হাসান রুবেল এবং সাধারণ সম্পাদক আলি হোসেন মুক্তা কমিটি বিলুপ্তির সত্যতা স্বীকার করেছেন।

সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, মাগুরা আদর্শ কলেজ ছাত্রলীগের সভাপতি নাজমুল হুদা অমি এবং ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আমিন হোসেন কলেজটির ৫৭ শিক্ষার্থীর কাছ থেকে পরীক্ষার ফরম পূরণ বাবদ প্রায় সাড়ে ৪ লাখ টাকা আদায় করে। কিন্তু ওইসব শিক্ষার্থীর পরীক্ষার ফরম পূরণ না করে আদায়কৃত সমুদয় অর্থ পকেটে নিয়ে পালিয়ে যায় তারা। এতে করে ওইসব শিক্ষার্থী সোমবার থেকে শুরু হওয়া উচ্চ মাধ্যমিক পরীক্ষায় অংশগ্রহণ থেকে বঞ্চিত হয়।

এ ঘটনার পর রাতেই মাগুরা জেলা ছাত্রলীগ জরুরি সভার আহ্বান করে। সভায় মাগুরা আদর্শ কলেজ ছাত্রলীগের কমিটি বিলুপ্তির সিদ্ধান্ত নেয়া হয়। মাগুরা জেলা ছাত্রলীগের সভাপতি মেহেদি হাসান রুবেল ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, মাগুরা আদর্শ কলেজের কিছু শিক্ষার্থির কাছ থেকে পরীক্ষার ফরম পূরণের নামে অর্থ আদায়ের ঘটনা ছাত্রলীগের ভাবমূর্তিকে ক্ষুণ্ন করেছে। এটি দলীয় শৃঙ্খলা ভঙ্গের শামিল। যে কারণে জরুরি সভা আহ্বান করে আদর্শ কলেজ ছাত্রলীগের কমিটি বিলুপ্ত করা হয়েছে।

এদিকে জেলা ছাত্রলীগ সাধারণ সম্পাদক আলি হোসেন মুক্তা বলেন, অভিযুক্তদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়ার জন্যে পুলিশকে নির্দেশ দেয়া হয়েছে। তাছাড়াও কলেজ কর্তৃপক্ষ কিংবা ক্ষতিগ্রস্ত শিক্ষার্থীরা বিষয়টি নিয়ে আইনগত ব্যবস্থা নিতে চাইলে সেক্ষেত্রে প্রয়োজনীয় সহায়তা দেয়া হবে।