সাম্প্রতিক

পরীক্ষা-নিরীক্ষা ছাড়াই খালেদা জিয়াকে সুস্থ দাবি করা হচ্ছেঃ রুহুল কবির

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে স্লো পয়জনিং করা হচ্ছে কি না তা নিয়ে জনমনে প্রশ্ন উঠেছে বলে মন্তব্য করেছেন দলের সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

৩ এপ্রিল, বুধবার রাজধানীর নয়া পল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে শবে মিরাজ উপলক্ষে আয়োজিত আলোচনা সভা ও দোয়া মাহফিলে তিনি এ মন্তব্য করেন।

রিজভী বলেন, ‘খালেদা জিয়ার কোনো উন্নত চিকিৎসা নেই। সুচিকিৎসার বন্দোবস্ত করার এতবার দাবি করা হয়েছে। একজন মানুষকে মৃত্যুর মুখোমুখি ঠেলে দিয়েও দেশের ডাক্তাররা নিজেদের পদ ধরে রাখার জন্য শেখ হাসিনার ভাষায় কথা বলছেন।’

কোনো পরীক্ষা-নিরীক্ষা ছাড়াই চিকিৎসকরা খালেদা জিয়াকে সুস্থ দাবি করছেন বলেও অভিযোগ করেন বিএনপির এই নেতা। তিনি বলেন, ‘ডাক্তাররা তাদের পদ টিকিয়ে রাখতে খালেদা জিয়ার অবস্থা স্থিতিশীল বলে বিবৃতি দিচ্ছেন।’

১ এপ্রিল, সোমবার কারাবন্দী খালেদা জিয়াকে চিকিৎসার জন্য বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ে(বিএসএমএমইউ) ভর্তি করা হয়েছে। এদিন দুপুর ১২টা ৪১ মিনিটে কড়া নিরাপত্তার মধ্য দিয়ে তাকে বিএসএমএমইউতে নেওয়া হয়।পরে হুইলচেয়ারে করে তাকে কেবিন ব্লকের ৫ তলায় নেওয়া হয়। হাসপাতালে তার জন্য ৬২১-৬২২ নম্বর কেবিন বরাদ্দ রয়েছে।

২০১৮ সালের ৮ ফেব্রুয়ারি থেকে দুর্নীতি মামলায় সাজাপ্রাপ্ত হয়ে পুরান ঢাকার সাবেক কেন্দ্রীয় কারাগারে বন্দী খালেদা জিয়া।