সাম্প্রতিক

সন্তানদের মাদ্রাসায় শিক্ষাগ্রহণ করানোর আহ্বান আল্লামা শফীর

হেফাজতে ইসলামের আমির আল্লামা শাহ আহমদ শফী বলেছেন, জান্নাতে যেতে হলে নবী করিম (স.)-এর তরিকা অনুসরণ করে আল্লার নির্দেশ ও ৫ ওয়াক্ত নামাজ আদায় করতে হবে। যার ঘরে আলেম-ওলামা রয়েছে সে ঘরের বা বংশের প্রায় ১০ জনকে নিয়ে ওই আলেম-ওলামা জান্নাতে প্রবেশ করবে। তাই প্রতি ঘরেই আলেম তৈরির জন্য সন্তানদের মাদ্রাসায় শিক্ষাগ্রহণ করাতে হবে।

সোমবার বন্দরের মাহমুদনগর এলাকায় জামেয়া হাজী শাহজাদী বাইতুল কোরআন মাদ্রাসায় শিক্ষার্থীদের দস্তারবন্দি উপলক্ষে ইসলামী মহাসম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

আল্লামা শফী বলেন, মহান সৃষ্টিকর্তা দুনিয়া-আখেরাত, জান্নাত-জাহান্নাম সৃষ্টি করেছেন মুসলমানদের জন্য। আর কাফেরদের সৃষ্টি করেছেন মুসলমানদের খেদমত করার জন্য।

আব্দুস সালামের সভাপতিত্বে সম্মেলনে বক্তব্য রাখেন মাদ্রাসা শিক্ষা বোর্ডের মহাসচিব আবদুল কুদ্দুস, মাওলানা আবদুল কাদির, মাওলানা গাজী ইয়াকুব উসমানী, মাওলানা কামাল উদ্দিন দায়েমী, মাওলানা আবদুল আউয়াল, মাওলানা ছগির আহমাদ, মুফতি আবু ইউসুফ আল-মাদানী প্রমুখ।

আল্লামা শফী ছাত্রদের পাগড়ি পরিয়ে দেন এবং দোয়া করেন। তিনি চট্টগ্রাম থেকে হেলিকপ্টারে করে দুপুর ১.৩০ মিনিটে বন্দরে আসেন। আলোচনা শেষে সাড়ে ৩টায় তিনি পুনরায় হেলিকপ্টারে করে চট্টগ্রাম চলে যান।