বাংলাদেশকে ভয়ঙ্কর নামে আখ্যা দিলেন রমিজ রাজা

পাকিস্তানের সাবেক ওপেনার ও জনপ্রিয় ধারাভাষ্যকার বমিজ রাজা এবার বাংদেশকে প্রসংশায় ভাসালেন।তিনি মনে করেন দ্বিতীয় রাউন্ডে যে কোন দলের জন্য বড় হুমকি হতে পারে বাংলাদেশ।তিনি বলেন বাংলাদেশ এখন আর আগের মন নেই,তারা অনেক উন্নতি করেছে।বাংলাদেশের ব্যাটিং ও বোলিং উভয় পজিশন ব্যপক পরিবর্তন হয়েছে।

বাংলাদেশ বোলারদেরও প্রশংসা করে রমিজ বলেন আমি মনে করি বাংলাদেশ এই গ্রুপের ফেভারিট দল।সামনের ম্যাচ তাদের জন্য সহজ হবে।বড় দলগুলও তাদের বিপক্ষে সমস্যায় পড়বে।মাঠে উপস্থিত ২২ হাজার দর্শকের মধ্যে অধিকাংশ বাংলাদেশী।বিদেশের মাটিতে এত দর্শক সমর্থন দলের মনবল এমনিতেই বাড়িয়ে দেয়।

মুশফিকুর রহিম তার ক্যারিয়ারের সেরা ইনিংস খেলেছেন।দলের দুঃদিনে একদমি হতাশ হননি তিনি।স্বচ্ছ,পরিকল্পিত ও দৃঢ় মানসিক পরীক্ষা দিয়েছেন তিনি।আর যখনি এই সব কিছু একসাথে কাজ করে তখনই সেরা ইনিংস খেলা যাই।

উল্লেখ্য দেশেই বাইরে এই প্রথম কোন দলের বিপক্ষে ১৩৭ রানের ব্যবধানে জয় লাভ করেছে মাশরাফির নেতৃাধীন বাংলাদেশ।এশিয়া কাপের ১৪ তম আসরে এক রুপকথার জন্ম দিয়েছেন মুশফিক-তামিম।মুশফিক একা যা করেছে লঙ্কানরা ১১ জন মিলেও সেটা করতে পারেনি।অন্য দিকে সবার নজর কেড়েছে ৪ বলে ২ রানে অপরাজিত থাকা তামিম।

এবার তামিমকে নিয়ে যা লিখল ভারতের আনন্দবাজার পত্রিকা-গতকাল শ্রীলঙ্কার বিপক্ষে ব্যাট করতে নেমে হাতে চোট পেয়ে মাঠ ত্যাগ করে তামিম ইকবাল। কিন্তু ইনিংসের শেষদিকে ব্যান্ডেজ হাতে নেমেছিলেন মাঠে। বাংলাদেশের তারকা এই ব্যাটসম্যানের প্রশংসায় পঞ্চমুখ আনন্দবাজার পত্রিকা। ভারতের পশ্চিমবঙ্গের প্রভাবশালী এই গণমাধ্যম খবরটি গুরুত্বের সঙ্গে প্রকাশ করেছে। আর তাদের ফেসবুক পেজে এটি প্রকাশের পর হয়েছে ভাইরাল।

তারা লিখেছে ‘তামিমের এক হাতে ব্যাটিংকে দৃষ্টান্ত বলছে ক্রিকেট মহল’ শিরোনামে করা প্রতিবেদনে উল্লেখ করা হয়, এক হাতে তামিমের ব্যাটিং ঝড় তোলে সোশ্যাল মিডিয়ায়। বলা হয়, সাহসিকতা ও দেশপ্রেমের অনন্য নজির তৈরি করলেন তিনি। শেষ উইকেটে শতরানকারী মুশফিকুরের সঙ্গে তার ৩২ রানের বাংলাদেশকে আড়াইশোর ওপারে পৌঁছেও দেয়। এবং বাংলাদেশ জিতেই শুরু করে এশিয়া কাপে অভিযান।

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল প্রকাশ করা হবে না

error: Content is protected !!