সাম্প্রতিক

ফের সংলাপে বসার কারণ জানালেন ওবায়দুল কাদের

নির্বাচনের আগে যেসব দল এবং জোট সংলাপে অংশ নিয়েছে, তাদের নিয়ে ফের সংলাপে বসছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। শিগগিরই এই সংলাপের জন্য দলগুলোকে আমন্ত্রণ জানানো হবে বলে জানিয়েছিলেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

এবার ফের সংলাপে বসার কারণ জানালেন ওবায়দুল কাদের। আজ সোমবার (১৪ জানুয়ারি) বিকেলে সাংবাদিকদের এ বিষয়ে জানান তিনি।

সংলাপের বিষয়ে ওবায়দুল কাদের বলেছেন, গণভবনে আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে ঐক্যফ্রন্টের আবারো সংলাপ নতুন করে নির্বাচন আয়োজনের জন্য নয়, নির্বাচন পরবর্তী শুভেচ্ছা বিনিময়ের জন্য।

এসময় তিনি আরো বলেন, সারা বিশ্ব, বিশেষ করে গণতান্ত্রিক বিশ্ব সদ্য সমাপ্ত যে নির্বাচনকে অভিনন্দিত করেছে। সেই নির্বাচনের পর আর কোনো নতুন নির্বাচনের প্রসঙ্গ হাস্যকর।

সেতুমন্ত্রী বলেন, যারা ভেবেছিলো দলীয় অন্তর্কলহে নির্বাচনে আওয়ামী লীগের পরাজয় ঘটবে, তাদের ধারণা ভুল প্রমাণিত হয়েছে। আওয়ামী এতোটাই ঐক্যবদ্ধ ছিলো যে বিজয় থেকে মহাবিজয়ে উন্নীত হয়েছে।

তিনি আরো বলেন, কিছুটা দুর্ভোগ হবে৷ জনগণের কাছে আগাম ক্ষমা চেয়ে সবাইকে বিজয় সমাবেশে যোগ দেয়ার আহ্বান জানাচ্ছি৷ কেননা, এই মহানগরবাসীই নৌকাকে ক্ষমতায় এনেছে৷

প্রসঙ্গত, গত ৩০ ডিসেম্বর অনুষ্ঠিত একাদশ জাতীয় সংসদ নির্বাচনে নিরঙ্কুশ সংখ্যাগরিষ্ঠতা পেয়ে টানা তৃতীয় মেয়াদে সরকার গঠন করে আওয়ামী লীগ। অন্যদিকে মাত্র আটটি আসন পাওয়া ঐক্যফ্রন্ট শপথ না নেয়ার ঘোষণা দিয়ে অবিলম্বে পুনর্নির্বাচনের দাবি জানায়। আর ড. কামাল হোসেন জোটের পক্ষ থেকে জাতীয় সংলাপ করার ঘোষণা দেন।