সাম্প্রতিক

পঞ্চগড়ে অর্থাভাবে শঙ্কায় দিন কাটাচ্ছেন মুক্তিযোদ্ধা কমান্ডার

নাজমুস সাকিব মুন, পঞ্চগড় জেলা প্রতিনিধিঃ পঞ্চগড়ে অর্থাভাবে শঙ্কায় দিন কাটছে সাবেক জেলা মুক্তিযোদ্ধা কমান্ডার এস এম লিয়াকত আলীর। দেশের জন্য মুক্তিযুদ্ধে লড়ে যাওয়া এই বীর এখন জীবন মৃত্যুর সন্ধিক্ষণে। দেশের জন্য মৃত্যুকে তুচ্ছ করে যুদ্ধক্ষেত্রে যাওয়া সেই তরুণ আজ মৃত্যুর জন্য প্রহর গুনছেন।

বার্ধক্যজনিত অসুস্থতায় অর্থাভাবে করাতে পারছেন না সুষ্ঠু চিকিৎসা। বর্তমানে পঞ্চগড় আধুনিক হাসপাতালে চিকিৎসাধীন আছেন। কিন্তু প্রয়োজনীয় চিকিৎসা ব্যবস্থার অভাবে তাই সহসাই কাটছে না শঙ্কা।

হাসপাতালের আবাসিক চিকিৎসক ডাঃ প্রতিক কুমার বনিক জানান বীর মুক্তিযুদ্ধা এস এম লিয়াকত আলীর যে রোগ, সে রোগের চিকিৎসা পঞ্চগড়ে নাই। ওনাকে উন্নত চিকিৎসার জন্য রংপুর অথবা ঢাকায় স্থানান্তর জরুরি।

উল্লেখ্য, পঞ্চগড়ের এই কৃতী সন্তান মুক্তিযুদ্ধের শুরুতে ভারতের নাগর কাটা, গরুমারা মুর্তি নদীর সন্নিকটে মুক্তিবাহিনীর ট্রেনিং ক্যাম্পে ট্রেনিং নিয়ে মহান মুক্তিযুদ্ধে ৬(ক)নং সেক্টরে কুড়িগ্রাম জেলার নাগেশ্বরীতে টু আই সির দায়িত্ব পালন করেন।

মুক্তিযুদ্ধের পর লিয়াকত আলী সক্রিয় রাজনীতিতে অংশ নেন। পঞ্চগড় জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করেছেন। ১৯৮৫ হতে ২০১৪ সাল পর্যন্ত পঞ্চগড় মুক্তিযোদ্ধা জেলা কমান্ডারের দায়িত্ব পালন করেছেন।