নিজের বুকের দুধ পান করিয়ে শিশুকে বাঁচালেন পুলিশ

এক নারী পুলিশ কর্মকর্তা স্তন্যপান করিয়ে বিপন্ন শিশুকে বাঁচালেন। সম্প্রতি এমন ঘটনা ঘটেছে আর্জেন্টিনায়। দায়িত্ব পালনের সময় এক বিপন্ন শিশুকে স্তন্যদান করে ইন্টারনেট দুনিয়ায় লাখ লাখ মানুষের ভালোবাসার জোয়ারে ভাসছেন এই মহিলা পুলিশ কর্মকর্তা।

এরই মধ্যে সেলেস্টা আয়ালা নামে ওই অফিসারের এক বিপন্ন শিশুকে কোলে নিয়ে হাসপাতালের চেয়ারে বসে স্তন্যপান করানোর দৃশ্য অনলাইন দুনিয়ায় ভাইরাল হয়েছে।

ঘটনার দিন সেলেস্টা বুয়েনস আইরেসের ‘সোর মারিয়া লুদোভিকা চিল্ড্রেন্স হাসপাতালে’ ডিউটি করছিলেন। হঠাৎ ওই শিশুটির কান্নার আওয়াজ পান।

হাসপাতালের চিকিৎসকদের কাছে অনুরোধ করেন শিশুটিকে দুধ খাওয়ানোর জন্য। কিন্তু হাসপাতালের কর্মীরা এতটাই ব্যস্ত ছিলেন যে, তারা সেই শিশুটিকে সেখানেই ফেলে রেখে দেন। পুলিশ অফিসার সেলেস্টা শিশুটিকে কোলে নিয়ে নিজেই স্তন্য পান করান। বিপন্ন শিশুটি তখনই কান্না থামায় এবং প্রাণে বাঁচে।

সেলেস্টা আয়ালার এমন পদক্ষেপ ক্যামেরাবন্দি করে ফেসবুকে পোস্ট করেন তার সহকর্মী মারকোস হেরেদিয়া। মার্কোস তার ফেসবুক পোস্টে লিখেছেন, হাসপাতাল কর্মীরা শিশুটিকে ‘নোংরা’ বলে ধরতেও চায়নি।

ছবি ফেসবুকে পোস্ট হতেই প্রায় দেড় লাখ লাইক হয়েছে। আর লাইক, শেয়ার ও ইতিবাচক কমেন্ট তো আছেই। শিশুটি একজন সিঙ্গেল মাদারের ষষ্ঠ ও কনিষ্ঠতম সন্তান। তবে হাসপাতালে সে কীভাবে এবং কার সঙ্গে এলো তা জানা যায়নি।

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল প্রকাশ করা হবে না