১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

দেশে করোনায় ১৯ জনের মৃত্যু

প্রতিনিধি :
শরিফুল ইসলাম রোকন
আপডেট :
ডিসেম্বর ১১, ২০২০
26
বার খবরটি পড়া হয়েছে
শেয়ার :
| ছবি : 

বাংলাদেশে করোনায় আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায়  ১৯ জনের মৃত্যু হয়েছে। তাদের নিয়ে মোট মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৬ হাজার ৯৮৬ জনে।

একই সময়ে ১৮৮৪ জনের মধ্যে করোনা সংক্রমণ ধরা পড়ায় এই সংখ্যা বেড়ে হয়েছে ৪ লাখ ৮৭ হাজার ৮৪৯ জনে।

শুক্রবার বিকালে সংবাদ মাধ্যমে বিজ্ঞপ্তি পাঠিয়ে স্বাস্থ্য অধিদপ্তরের পক্ষ থেকে দেশে করোনাভাইরাস সংক্রমণ পরিস্থিতির এই সবশেষ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, করোনা শনাক্তে গত একদিনে ১৪০টি পরীক্ষাগারে অ্যান্টিজেন টেস্টসহ ১৬ হাজার ৩২৩টি নমুনা পরীক্ষা করা হয়। এসব পরীক্ষায় এক হাজার ৮৮৪ জনের শরীরে করোনা শনাক্ত হয়। তাদের নিয়ে দেশে করোনাভাইরাসে মোট আক্রান্তের সংখ্যা ৪ লাখ ৮৭ হাজার ৮৪৯ জনে দাঁড়ালো।

এছাড়া একই সময়ে মারা যাওয়া ১৯ জনকে নিয়ে দেশে করোনাভাইরাসে মোট মৃতের সংখ্যা ৬ হাজার ৯৮৬ জনে দাঁড়াল।

আইইডিসিআরের হিসাবে বাসা ও হাসপাতালে চিকিৎসাধীন আরও তিন হাজার ৮৬৬ জন রোগী সুস্থ হয়ে উঠেছেন গত এক দিনে। তাতে সুস্থ রোগীর মোট সংখ্যা বেড়ে ৪ লাখ ১৪ হাজার ৩১৮ জন হয়েছে।

গত ২৪ ঘণ্টায় শনাক্তের হার ১১.৫৪ শতাংশ এবং এ পর্যন্ত শনাক্তের হার ১৬.৫৭ শতাংশ। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৮৪.৯৩ শতাংশ এবং শনাক্ত বিবেচেনায় মৃত্যুর হার ১.৪৩ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় যারা মারা গেছেন তাদের মধ্যে পুরুষ ১৩ জন আর নারী ছয় জন। তাদের মধ্যে সবচেয়ে বেশি ১২ জন মারা গেছে ঢাকা বিভাগে। এছাড়া চট্টগ্রামে চারজন এবং রাজশাহী, বরিশাল ও রংপুর বিভাগে একজন করে মারা গেছে। বাকি বিভাগগুলোতে কেউ মারা যায়নি। মারা যাওয়া ১৯ জনের সবাই হাসপাতালেই মারা গেছেন।

সর্বশেষ খবর
menu-circlecross-circle linkedin facebook pinterest youtube rss twitter instagram facebook-blank rss-blank linkedin-blank pinterest youtube twitter instagram