২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

দুই লাখ টাকা না হয় অর্ধেক জমি দাবি করা প্রতিবেশি বাপ ছেলের বিরুদ্ধে সংবাদ সম্মেলন করেছেন ছত্রপাড়ার বয়স্ক মহিলা

প্রতিনিধি :
শরিফুল ইসলাম রোকন
আপডেট :
মার্চ ২৮, ২০২২
31
বার খবরটি পড়া হয়েছে
শেয়ার :
| ছবি : 


দুই লাখ টাকা না হয় অর্ধেক জমি দাবি করা প্রতিবেশি বাপ ছেলের বিরুদ্ধে সংবাদ সম্মেলন করেছেন আলমডাঙ্গার ছত্রপাড়া গ্রামের বয়স্ক মহিলা সামীরণ নেছা। ওই সংবাদ সম্মেলনে তিনি গত ২৬ বছর ধরে ডিসি আর মূলে ভোগ দখলে থাকা ৪০ শতক জমি ঝামেলামুক্ত হয়ে ভোগ করার দাবি জানানো হয়েছে।


সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে সামীরণ নেছা উল্লেখ করেন যে, আলমডাঙ্গার ছত্রপাড়া গ্রামে স্বর্গীয় ক্ষিতিশ মজুমদারের প্রায় দু শ বিঘা জমি রেখে ভারতে চলে যান। সেই সম্পত্তি এক পর্যায়ে খাস সম্পত্তিতে পরিণত হয়। গত ২৬ বছর পূর্বে আমার স্বামী মৃত মজিবর রহমান সরকারের নিকট থেকে ৪০ শতক জমি ডিসিআর নেন ( ছত্রপাড়া মৌজার আর এস খতিয়ান ৫৭১)। খুব গরীব পরিবার হওয়ায় ডিসি আর মূলে ওই সম্পত্তিতেই আমার পরিবার এ যাবত বসবাস করে আসছি। ২০২০ সাল পর্যন্ত ওই ডিসি আর এর মেয়াদ ছিল। বর্তমানে নবায়ন বন্ধ রয়েছে।


সামীরণ নেছা বলেন, তার দু ছেলে বাড়িতে প্রাচীর নির্মাণ করতে গেলে সম্প্রতি বাধ সাধেন একই গ্রামের প্রভাবশালী বদর উদ্দীন ও তার ছেলে বাদল। তারা দু লাখ টাকা দাবি করেছে। তাকা দিতে না পারলে অর্ধেক জমি ছেড়ে দিতে বলেছেন। তাদের দাবি পূরণ করতে না পারায় আমার ছেলে মানোয়ার হোসেনের বিরুদ্ধে আলমডাঙ্গা থানায় মিথ্যা অভিযোগ করেছেন। সেই অভিযোগের ভিত্তিতে গতকাল আলমডাঙ্গা থানার এস আই সুমন গিয়ে প্রাচির নির্মাণ কাজ বন্ধ করে দিয়েছেন। বলেছেন – এই জমি নিয়ে হাইকোর্টে মামলা চলমান, তা না মিটলে প্রাচীর নির্মাণ করা যাবে না। অথচ, প্রকৃত সত্য হচ্ছে এই যে এ সংক্রান্ত কোন মামলা হাইকোর্টে নেই। এমনকি এ সরকারি জমি নিয়ে মামলা করার কোন ভিত্তি বদর উদ্দীন বা তার ছেলে বাদলের নেই।


এ সংবাদ সম্মেলনের মাধ্যমে বয়স্ক মহিলা তাদের ডিসিআরকৃত জমি নির্বিবাদে ভোগ করার সুযোগ দাবি করেছেন প্রশাসনের নিকট।

সর্বশেষ খবর
menu-circlecross-circle linkedin facebook pinterest youtube rss twitter instagram facebook-blank rss-blank linkedin-blank pinterest youtube twitter instagram