সাম্প্রতিক

দুই লাখ কেজি ওজন কমাবে ঢাকার মানুষ

বিশ্বে স্থুলতা বর্তমানে একটি মারাত্মক স্বাস্থ্য সমস্যা হিসেবে চিহ্নিত। ছোট থেকে বড় সবাই এখন এই সমস্যার মধ্য দিয়ে যাচ্ছে প্রতিনিয়ত।

বিশ্ব স্বাস্থ্য সংস্থার মতে, বিশ্বের প্রায় ১৯০ কোটি মানুষ অতিরিক্ত ওজনের কারণে নানা সমস্যায় ভুগছেন। যার মধ্যে প্রায় ৬৫ কোটি মানুষ বিভিন্ন মাত্রার স্থৃলতায় ভুগছেন। ঢাকা শহরেও এর সংখ্যা কম নয়।

ক্রমবর্ধমান এ সমস্যাকে চিহ্নিত করে ডায়েট কাউন্সেলিং সেন্টার জনগণের মধ্যে সচেতনতা বাড়ানোর কার্যক্রম হাতে নিয়েছে। প্রথম পর্যায়ে ২০২০ সালের মধ্যে রাজধানী বাসীর গড় ওজন দুই লাখ কেজি কমানোর উদ্যোগ নেয়া হয়েছে।

ডায়েট কাউন্সেলিং সেন্টারের প্রতিষ্ঠাতা ও প্রধান পুষ্টিবিদ সৈয়দা শারমিন আক্তার জানান, ওই উদ্যোগকে সফল করতে আগামী ১৭ নভেম্বর সকাল ১১টায় জাতীয় যাদুঘরে কবি সুফিয়া কামাল মিলনায়তনে ‘স্থূলতা সম্পর্কিত’ একটি বিশেষ অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বিশ্বসাহিত্য কেন্দ্রের সভাপতি অধ্যাপক আবদুল্লা আবু সায়ীদ। বিশেষ অতিথি থাকবেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের ভারপ্রাপ্ত মেয়র জামাল মোস্তফা, বাংলাদেশ ব্রেস্ট ফিডিং ফাউন্ডেশনের চেয়ারপারসন অধ্যাপক ডা. এস. কে. রায় এবং পুষ্টি বিশেষজ্ঞ অধ্যাপক শাহীন আহমেদ।

ডায়েট কাউন্সেলিং সেন্টারের উপদেষ্টা আবিদ.এ.আজাদ অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন।

অনুষ্ঠানে আরো উপস্থিত থাকবেন দেশ বরেণ্য পুষ্টিবিদ ও বাংলাদেশের বিভিন্ন গুরুত্বপূর্ণ প্রতিষ্ঠানে কর্মরত ডায়েট কাউন্সেলিং সেন্টারের প্রশিক্ষিত পুষ্টিবিদরা।

আপনার মন্তব্য লিখুন

error: Content is protected !!