সাম্প্রতিক

তীব্র শীতে শিশুরা ডায়রিয়া রোগে আক্রান হচ্ছে : ৭৯ শিশু চিকিৎসাধীন

চুয়াডাঙ্গা প্রতিনিধি : তীব্র শীতে চুয়াডাঙ্গায় শিশুরা রোটা ভাইরাসের কারণে ডায়রিয়া রোগে আক্রান্ত হচ্ছে। চুয়াডাঙ্গা সদর হাসপাতালের ডায়রিয়া ওয়ার্ডে বুধবার ভোর থেকে দুপুর পর্যন্ত ডায়রিয়ায় আক্রান্ত হয়ে ৭৯ শিশু চিকিৎসাধীন রয়েছে। ডায়রিয়া আক্রান্ত শিশুরা ওয়ার্ডের মেঝে ও বারান্দায় থাকার কারণে নতুন করে নিউমোনিয়াসহ ঠান্ডা জনিত বিভিন্ন রোগে আক্রান্ত হচ্ছে।

চুয়াডাঙ্গা সদর হাসপাতালের ডায়রিয়া ওয়ার্ডে ১০ শয্যার বিপরিতে ৭৯ জন শিশু রোগি ডায়রিয়ার আক্রান্ত হয়ে চিকিৎসাধীন রয়েছে। অতিরিক্ত রোগির চাপ সামাল দিলে হিমশিম খেতে হচ্ছে চিকিৎসক ও নার্সদের। বহির বিভাগেও রোগির চাপ বড়েছে।

ডায়রিয়া ওয়ার্ডে বর্তমানে রোগির চাপ বেশি হওয়ায় পা ফেলারও জায়গা নেই। চিকিৎসা সেবা দিতে ও সমস্য হচ্ছে। শিশু রোগিদের শীতের মধ্যে বারান্দা ও মেঝেতে কষ্ট করে থেকে চিকিৎসা নিতে হচ্ছে। ফলে তারা অন্য রোগে আক্রান্ত হচ্ছে।

মঙ্গলবার রাত থেকে তীব্র শীত ও হিমেল বাতাসে শিশুরা রোটা ভাইরাসের কারণে ডায়রিয়া রোগে আক্রান্ত হচ্ছে।

চুয়াডাঙ্গা সদর হাসপাতালের শিশু কনসালটেন্ট আসাদুর রহমান মালিক খোকন জানান, শিশুরা শীতের কারণে ডায়রিয়া রোগে আক্রান্ত হচ্ছে। আমাদের চিকিৎসা সেবা দিতে হিমশিম খেতে হচ্ছে। শিশুরা ডায়রিয়া রোগে আক্রান্ত হলে দ্রুত হাসপাতাল ও চিকিৎসের কাছে নিতে হবে। শিশুদের শীত থেকে রক্ষার জন্য প্রয়োজনী গরম কাপড় পড়াতে হবে।