২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

ঝিনাইদহ ভাষা সৈনিক, বিশিষ্ট সমাজসেবক ও শিক্ষানুরাগী মোঃ জাহিদ হোসেন মুসা মিয়া আর নেই

প্রতিনিধি :
শরিফুল ইসলাম রোকন
আপডেট :
নভেম্বর ১৭, ২০২০
47
বার খবরটি পড়া হয়েছে
শেয়ার :
| ছবি : 


স্টাফ রিপোর্টার, ঝিনাইদহঃ ভাষা সৈনিক, বিশিষ্ট সমাজসেবক ও শিক্ষানুরাগী মোঃ জাহিদ হোসেন মুসা মিয়া আর নেই। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৯০ বছর। মঙ্গলবার ২.৪০টার সময় ঢাকার বাসায় বার্ধক্যজনিত কারণে ঝিনাইদহের সকলের পরিচিত মুসা মিয়া ইন্তিকাল করেন। মৃত্যুকালে তিনি স্ত্রী, ৬ ছেলে ও এক মেয়ে ও অসংখ্য গুনগ্রাহী রেখে গেছেন।

তার মৃত্যুতে ঝিনাইদহে শোকের ছায়া নেমে এসেছে। বুধবার বাদ জোহর ঝিনাইদহ শহরের উজির আলী স্ক্রল মাঠে জানাযা শেষে শহরের মুসা মিয়া সড়কস্থ মহিষাকুন্ডু গ্রামের পারিবারিক গোরস্থানে তাকে দাফন করা হবে।

তিনি ছিলেন জাহিদী ফাউন্ডেশনের চেয়ারম্যান। সমাজসেবক মুসা মিয়া ছিলেন বর্নাঢ্য জীবনের অধিকারী। দেশ স্বাধীনের আগ থেকেই তিনি সামাজিক ও রাজনৈতিক কর্মে জড়িয়ে পড়েন। ঝিনাইদহ, যশোরসহ দেশের বিভিন্ন স্থানে তার এবং তার পরিবারের শিক্ষা বিস্তারে রয়েছে অসামান্য অবদান।

মসজিদ, মাদ্রাসা, শিক্ষা প্রতিষ্ঠান ও স্বাস্থ্য সেবায় জাহেদী ফাউন্ডেশনের অবদান স্মরনীয় হয়ে থাকবে। এদিকে মুসা মিয়া মৃত্যুর খবর ছড়িয়ে পড়লে জেলা শহরে শোকের ছায়া নেমে আসে। বিভিন্ন রাজনৈতিক নেতা ও প্রশাসনের কর্মকর্তারা জাহিদ হোসেন মুসা মিয়ার মৃত্যুতে গভীর শোক প্রকাশ করে তার শোক সন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন।

সর্বশেষ খবর
menu-circlecross-circle linkedin facebook pinterest youtube rss twitter instagram facebook-blank rss-blank linkedin-blank pinterest youtube twitter instagram