২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

ঝিনাইদহে ২৪ ঘন্টায় করোনা ও উপসর্গ নিয়ে ১১ জনের মৃত্যু, আক্রান্ত ১৫৬!

প্রতিনিধি :
শরিফুল ইসলাম রোকন
আপডেট :
জুলাই ৮, ২০২১
24
বার খবরটি পড়া হয়েছে
শেয়ার :
| ছবি : 


জাহিদুর রহমান তারিক, স্টাফ রিপোর্টার, ঝিনাইদহ- ঝিনাইদহে সংক্রমনের দাবানল ছড়িয়ে পড়েছে। পঞ্চাশ থেকে ষাটোর্ধ মানুষ আক্রান্ত হলেই ঝুকির মধ্যে চলে যাচ্ছে জীবন। তবে কম বয়সীরাও মৃত্যুবরণ করছে ঝিনাইদহে। হাই ফ্লো অক্সিজেনের অভাবে বেশির ভাগ রোগীর মৃত্যু হচ্ছে। মঙ্গলবার সন্ধায় রাবেয়া বেগম নামে এক নারীর হাই ফ্লো অক্সিজেনের প্রয়োজন হলে হাসপাতাল কর্তৃপক্ষ দিতে পারেনি। কারণ সবগুলো করোনা রোগীর কাছে ছিল।

কোনভাবেই থামানো যাচ্ছে না সীমান্তবর্তী জেলা ঝিনাইদহের করোনায় মৃত্যু ও আক্রান্তের সংখ্যা। প্রতিদিন নতুন নতুন রোগি হাসপাতালে ভর্তি হচ্ছে। দীর্ঘ হচ্ছে মৃত্যুর তালিকা। অনেকেই বাড়িতে চিকিৎসা নিচ্ছেন। গত ২৪ ঘন্টায় ঝিনাইদহে একজন আইনজীবীসহ ১১ জন করোনা ও উপসর্গ নিয়ে মৃত্যু হয়েছে।

এছাড়া নতুন করে করোনায় আক্রান্ত হয়েছে ১৫৬ জন। সিভিল সার্জন ডা: সেলিনা বেগম এসব তথ্য জানিয়ে বলেন, গত ২৪ ঘন্টায় ঝিনাইদহ সদর হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় করোনা পজেটিভ নিয়ে ৫ জন ও উপসর্গ নিয়ে ৪ জনের মৃত্যু হয়েছে। আক্রান্ত হয়ে বাড়িতে চিকিৎসাধীন অবস্থায় শৈলকুপা ১ জন ও হরিণাকুন্ডুতে ১ জন মারা গেছে। এদিকে সকালে ঝিনাইদহ ও কুষ্টিয়া ল্যাব থেকে ৪৫৭ জনের নমুনা পরীক্ষার ফলাফল এসেছে।

এদের মধ্যে পজেটিভ এসেছে ১৫৬ জনের। আক্রান্তের হার ৩৪ দশমিক ১৩ ভাগ। এ নিয়ে জেলায় মোট আক্রান্তের সংখ্যা দাড়ালো ৫ হাজার ১’শ ৭৬ জন। ঝিনাইদহ সদর হাসপাতালের তত্বাবধায়ক ডা: হারুন অর রশিদ জানান, সদর হাসপাতালের করোনা ইউনিটে বর্তমানে ১১৫ জন রোগি চিকিৎসাধীন রয়েছে। শয্যা সংখ্যার তুলনায় বেশি রোগীর কারণে চিকিৎসা দেওয়া কষ্টসাধ্য হয়ে পড়ছে।

সর্বশেষ খবর
menu-circlecross-circle linkedin facebook pinterest youtube rss twitter instagram facebook-blank rss-blank linkedin-blank pinterest youtube twitter instagram