২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ঝিনাইদহে শুরু হয়েছে দুরপাল্লার ও আন্ত:জেলা বাস চলাচল, নেই স্বাস্থ্যবিধির বালাই!

প্রতিনিধি :
শরিফুল ইসলাম রোকন
আপডেট :
মে ২৫, ২০২১
23
বার খবরটি পড়া হয়েছে
শেয়ার :
| ছবি : 


স্টাফ রিপোর্টার, ঝিনাইদহ- দীর্ঘ ৪৯ দিন পর সারাদেশের ন্যায় ঝিনাইদহেও শুরু হয়েছে দুরপাল্লা ও আন্ত:জেলার বিভিন্ন রুটে বাস চলাচল। সোমবার সকাল থেকে শহরের কেন্দ্রীয় বাস টার্মিনাল থেকে ঢাকা, চট্টগ্রামসহ দেশের বিভিন্ন স্থানে বাস চলাচল শুরু হয়েছে। এছাড়াও চলাচল করছে আন্তঃজেলা বাস।

সকালে শহরের কেন্দ্রীয় বাস টার্মিনাল এলাকায় গিয়ে দেখা যায়, অর্ধেক যাত্রী নিয়ে ঢাকাসহ দেশের বিভিন্ন স্থানে বাস ছেড়ে যাচ্ছে। তবে উপেক্ষিত হচ্ছে স্বাস্থ্যবিধি। বাস কাউন্টার বা বাসে ওঠার সময় করা হচ্ছে না স্যানিটাইজেশন। অনেক বাসে একই সীটে ২ জন যাত্রী চলাচল করছে।

ব্যবহার করা হচ্ছে না মাস্ক। বাস যাত্রা শুরু করার আগে জীবাণুনাশক দিয়ে গাড়ী জীবাণুমুক্ত করা, বাসের চালক, শ্রমিক কর্মচারী ও যাত্রীদের বাধ্যতামুলক মাস্ক পরিধান ও হ্যান্ড স্যানিটাইজার ব্যবহার নিশ্চিত করার নির্দেশ থাকলেও তা উপেক্ষিত হচ্ছে। ছেড়ে যাওয়ার সময় কোন বাস জীবাণুমুক্ত করা হচ্ছে না।

যাত্রীদের অধিকাংশের মুখেই ছিল না মাস্ক। এ ব্যাপারে ঝিনাইদহের অতিরিক্ত জেলা প্রশাসক সেলিম রেজা বলেন, পরিবহণ চলাচলে স্বাস্থ্যবিধি মানার বিষয়ে জেলা প্রশাসনের পক্ষ থেকে নিয়মিত ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হবে।

সর্বশেষ খবর
menu-circlecross-circle linkedin facebook pinterest youtube rss twitter instagram facebook-blank rss-blank linkedin-blank pinterest youtube twitter instagram