সাম্প্রতিক

জীবননগরে কম্পিউটারে অশ্লীল ভিডিও: ৪ দোকানিকে জরিমানা

চুয়াডাঙ্গা জীবননগরে ভ্রাম্যমাণ আদালত চারটি দোকানে অভিযান চালিয়ে কম্পিউটারের পাঁচটি হার্ডডিস্ক জব্দ করেছেন। অশ্লীল ভিডিও ছড়ানোর অভিযোগে এসব দোকানের মালিকের মোট ৩০ হাজার টাকা নগদ অর্থ জরিমানা করা হয়।

জীবননগর শহরের মকসেদ সুপার মার্কেটে বৃহস্পতিবার দুপুরে জীবননগর উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট জনাব সেলিম রেজার নেতৃত্বে এ অভিযান চালানো হয়। এসময় ভ্রাম্যমাণ আদালত পরিচালনায় সহযোগিতা করেন জীবননগর থানার এসআই সাইফুল ইসলাম ও সঙ্গীয় ফোর্স।
প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, জীবননগর পৌর শহরের মকসেদ সুপার মার্কেটের বাবু কম্পিউটার, মুক্তার ইলেকট্রনিক্স, মেমরী কালেকশন, মেমরী জগত কম্পিউটারের দোকান গুলোতে পর্ণ ভিডিও হার্ডডিস্কে ধারন করায় এবং অপ্রাপ্তবয়স্ক ছেলে মেয়ে ও স্কুল কলেজের ছাত্র -ছাত্রীদের মুঠোফোনের মেমোরিকার্ডে অশ্লীল ছবি ও ভিডিও ছড়িয়ে দেওয়ার অপরাধে সিনেমাটোগ্রাফ আইন ১৯১৮ এবং দন্ডবিধির ২৯২ (ক) ও (ঙ) ধারার বিধান মতে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে মেমরী কালেকশন ১০,০০০/= (দশ হাজার) টাকা, মুক্তার ইলেকট্রনিক্স ১০,০০০/= (দশ হাজার) টাকা, বাবু কম্পিউটার ৫,০০০/= (পাঁচ হাজার) টাকা এবং মেমরী জগত ৫,০০০/= (পাঁচ হাজার) টাকা করে অর্থ দন্ডে দন্ডীত করেন এবং তাদের কম্পিউটারের হার্ডডিস্ক জব্দ করেন ও অন্য কম্পিউটারের দোকানের মালিকগণকে সতর্কতা প্রদান করেন।

নির্বাহী ম্যাজিস্ট্রেট সেলিম রেজা বলেন, ওই সব দোকানি অশ্লীল ভিডিও মুঠোফোনে ছড়িয়ে দিতেন। স্কুল ও কলেজপড়ুয়া শিক্ষার্থীদের বেশ কয়েকজন অভিভাবকের কাছ থেকে অভিযোগ পেয়ে কম্পিউটারের এসব দোকানে অভিযান চালানো হয়। দোকানগুলোয় থাকা পাঁচটি কম্পিউটারের হার্ডডিস্ক জব্দ করা হয়েছে। এগুলো উপজেলা অফিসে নিয়ে আরো সুক্ষ ভাবে পরীক্ষা করে হার্ডডিস্কে থাকা পর্ণ ভিডিও গুলো রিমুভ করে দোকানিদের হার্ডডিস্ক গুলো রিটার্ন দিয়ে দেওয়া হবে।

error: Content is protected !!