সাম্প্রতিক

জীবননগরে অকৃতকার্য ছাত্র-ছাত্রীদের কৃতকার্য কারার দাবিতে প্রিন্সিপালের অফিস ও কলেজের প্রধান ফটকে তালা

জীবননগর ডিগ্রি কলেজে টেস্ট পরীক্ষায় অকৃতকার্য হওয়া শিক্ষার্থীরা এইচএসসি পরীক্ষায় অংশগ্রহণের সুযোগ সৃষ্টি করে দেওয়ার দাবিতে বুধবার দুপুরে কলেজে তালা ঝুলিয়ে দিয়েছে। পরে কলেজ প্রশাসন ও পুলিশের কর্মকর্তারা বিক্ষুদ্ধ শিক্ষার্থীদের নিয়ে কলেজে বৈঠক বসে পরিস্থিতি নিয়ন্ত্রণ করে বলে জানা গেছে।
জানা যায়, আসন্ন এইচএসসি পরীক্ষা দিতে জীবননগর ডিগ্রি কলেজের ২য় বর্ষের শিক্ষার্থীরা টেস্ট পরীক্ষায় অংশগ্রহণ করে। এর মধ্যে ৩২ জন শিক্ষার্থী পরীক্ষায় অকৃতকার্য হয়। অকৃতকার্য এ শিক্ষার্থীরা এইচএসসি বোর্ড পরীক্ষায় অংশগ্রহণের সুযোগ দেওয়ার দাবিতে বুধবার দুপুরে কলেজে এসে অধ্যক্ষর কার্যালয়, অফিস রুমসহ মূল গেটে তালা ঝুলিয়ে দিয়ে বিক্ষোভ শুরু করে।
জীবননগর পৌর ছাত্রলীগের সাধারণ সম্পাদক নাজমুল আলম মানিক বলেন,আসন্ন এইচএসসি টেস্ট পরীক্ষায় ৩২ জন অকৃতকার্য শিক্ষার্থী ফাইনাল পরীক্ষায় অংশ গ্রহণ করতে না দেওয়ার ঘটনাকে কেন্দ্র করে সৃষ্ট ঘটনায় বিক্ষিপ্ত শিক্ষার্থীরা অধ্যক্ষের কক্ষ এবং কলেজের মেইন গেটে তালা মেরে দেয় তবে ঘটনাটি আমরা কলেজ কর্তৃপক্ষ,উপজেলা নির্বাহী অফিসারের মাধ্যমে পরিস্থিতি নিয়ন্ত্রণ করতে সক্ষম হই।
জীবননগর ডিগ্রি কলেজের অধ্যক্ষ আলী আখতার বলেন,আসলে উল্লেখ করার মতো কোনো ঘটনা ঘটিনি। পরীক্ষার ফর্মফ্লাবের ব্যাপারে শিক্ষার্থীদের কিছু বিষয় ছিলো। শিক্ষার্থীরা  আসছিলো ওই সময় ইউএনও সাহেব এসে বিষয়টি ঠিক করে দেন। শিক্ষার্থীদের দাবির বিষটি বৃহস্পতিবার সকালে জানা যাবে।
এব্যাপারে জীবননগর উপজেলা নির্বাহী অফিসার সিরাজুল ইসলামের মুঠোফোনে যোগাযোগ করলে ফোনটি বন্ধ থাকায় ঘটনার ব্যপারে তার মন্তব্য জানা সম্ভব হয়নি।