সাম্প্রতিক

জামিননামায় ভুল, মুক্তি পাননি আলোচিত্রী শহিদুল

 দীর্ঘ আইনি লড়াইয়ের পর আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন আলোচিত্রী, পাঠশালা ও দৃক গ্যালারীর প্রতিষ্ঠাতা শহিদুল আলমের জামিন হলেও জামিননামায় ভুল থাকায় মুক্তি মেলেনি তাঁর।

মঙ্গলবার (২০ নভেম্বর) ঢাকার মুখ্য মহানগর হাকিম (সিএমএম) আদালতে শহিদুল আলমের জামিননামা দাখিল করা হয়। এরপর ঢাকার অতিরিক্ত মুখ্য মহানগর হাকিম কায়সারুল ইসলাম শহিদুল আলমের জামিননামা কারাগারে পাঠানোর আদেশ দেন। এর অর্থ হলো জামিননামা কারা কর্তৃপক্ষকে পেশ করলে মুক্তি পাবেন শহিদুল আলম। শহিদুল আলমের জামিননামা কারাগারে কেরানীগঞ্জের কেন্দ্রীয় কারাগারে পেশ করা হলে ঠিকানা ভুল থাকায় কারা কর্তৃপক্ষ বিকেল সাড়ে ৩টার দিকে তা সিএমএম আদালতে ফেরত পাঠায়।

শহিদুল আলমের আইনজীবী জায়েদুর রহমান সাংবাদিকদের জানান, ‘জামিননামা সংশোধনের জন্য ঢাকার অতিরিক্ত মুখ্য মহানগর হাকিমের আদালতে আবেদন করা হলেও এখনো বিচারক কোনো আদেশ দেননি।’

গত বৃহস্পতিবার (১৫ নভেম্বর) তথ্য ও যোগাযোগ প্রযুক্তি আইনে মামলায় হাইকোর্ট শহিদুল আলমের জামিনের আদেশ দেন।

মামলা সূত্রে জানা যায়, নিরাপদ সড়ক আন্দোলনের সময় শহিদুল আলম আন্তর্জাতিক গণমাধ্যমকে সাক্ষাৎকার দিয়েছিলেন। ওই সাক্ষাৎকারে মিথ্যা তথ্য দিয়ে রাষ্ট্রের ভাবমূর্তি ক্ষুণ্ণ করা হয়েছে বলে অভিযোগ করা হয়। এ অভিযোগে তাঁর বিরুদ্ধে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি আইনে মামলা করে পুলিশ।

আপনার মন্তব্য লিখুন

error: Content is protected !!