সাম্প্রতিক

জাতীয় লিগে সৌম্যের ৮৩

ছন্দে ফেরা সৌম্য সরকার জাতীয় ক্রিকেট লিগে দারুণ ইনিংস দিয়ে লিগ শেষ করলেন। লিগের ষষ্ঠ রাউন্ডে রুংপুরের বিপক্ষে ৮৩ রান করলেন এই বাঁহাতি ব্যাটসম্যান। সোহরাওয়ার্দীর বলে মেহেদী হাসানকে ক্যাচ দিয়ে সেঞ্চুরির সুযোগ নষ্ট করেন সৌম্য। লিগের শেষ চার ইনিংসে তার রান ছিল ২৬, ৬৬, ৭৬, ও ৭১।

বগুড়ায় বুধবার ৬ উইকেটে ১৯২ রান নিয়ে তৃতীয় রান নিয়ে দিন শেষ করে খুলনা। চার উইকেট হাতে নিয়ে লিড সহ ২০৪ রানে এগিয়ে আছে তারা। দিন শেষে ১৭ রানে জিয়াউর এবং ৬ রানে অপরাজিত আছেন মনিরুল।

এরআগে প্রথম ইনিংসে খুলনার দেওয়া ২৬২ রানের জবাবে ব্যাট করতে নেমে আট উইকেটে ২৪৯ রান করে রংপুর। দলের হয়ে হাফ-সেঞ্চুরি করেছেন ধীমান। শুভ করেন ৪৮ রান।

দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে শুরুটা ভালো হয়নি খুলনার। শুরুতেই ৬ রানে ফিরেন এনামুল আর আফিফ ফেরেন ০ রানে। পুরো লিগে ছন্দে থাকা তুষার ইমরানও ব্যর্থ ছিলেন এদিন। ০ রানে লিগ শেষ করেন এই ব্যাটসম্যান।

৩৩ রানে ৩ উইকেট হারানো খুলনা পথ খুঁজে পায় সৌম্য আর সোহানের ব্যাটে। দুজনেই হাফ-সেঞ্চুরি করেন। ৫২ রানে সাজঘরে ফেরেন সোহান।

সোহান ফিরলেও সেঞ্চুরির দিকে এগিয়ে যাচ্ছিলেন সৌম্য। কিন্তু সোহরাওয়ার্দীর বলে আউট হয়ে শতক হাত ছাড়া হয়ে যায় তার। আউট হওয়ার আগে ১১১ বলে ৮ চার এবং ৩ ছক্কায় দারুণ ইনিংস খেলেন এই ব্যাটসম্যান।

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল প্রকাশ করা হবে না