গোপনে আলমডাঙ্গা পাইলট মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের কমিটি গঠণের অপচেষ্টার অভিযোগ

স্টাফ রিপোর্টার: পত্রিকায় নির্বাচনী তফসিল ঘোষণার বিজ্ঞপ্তি প্রকাশ কিংবা নির্বাচন না করেই গোপনে আলমডাঙ্গা পাইলট মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের নিয়োমিত কমিটি গঠণের অপচেষ্টার অভিযোগ উঠেছে।
লিখিত অভিযোগে উল্লেখ করা হয়েছে যে, আলমডাঙ্গা পাইলট মাধ্যমিক বালিকা বিদ্যালয় উপজেলার সবচে বড় মাধ্যমিক বিদ্যালয়। গত কয়েক টার্ম এ বৃহত বিদ্যালয়ের নিয়োমিত পরিচালনা কমিটি তৈরির ক্ষেত্রে কোন নিয়ম-নীতি অনুসরণ করা হয়নি।
এমতাবস্থায় নতুন করে নিয়োমিত পরিচালনা কমিটি গঠণপূর্বক অনুমোদনের লক্ষ্যে গত ২৭ আগস্টবিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক আনিসুজ্জামান যশোর মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বোর্ডের বিদ্যালয় পরিদর্শক বরাবর আবেদন জানিয়েছেন। ওই কমিটি অনুমোদনের আবেদনের সাথে সংযুক্ত করা হয়েছে ভুয়া নির্বাচনী তফসিল ও নির্বাচিতদের তালিকা।
অভিযোগ তোলা হয়েছে যে, নিয়মানুযায়ী নির্বাচনী তফসিল বহুল প্রচারিত সংবাদপত্রে প্রকাশ করতে ও শহরে এতদসংক্রান্ত মাইকিং করতে হবে। অথচ আলমডাঙ্গা পাইলট মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের নির্বাচনী তফসিল ঘোষণা কোন পত্রিকায় ছাপানো হয়নি এমনকি শহরে মাইকিং করাও হয়নি। এমনকি নির্বাচনি তফসিলে বর্ণিত ২৬ আগস্ট নির্বাচন অনুষ্ঠানের কথা থাকলেও এ সংক্রান্ত কোন নির্বাচন আদৌ অনুষ্ঠিত হয়নি বলে দাবি করা হয়েছে। গত কয়েক দফা কমিটির সভাপতির দায়িত্ব পালনকারি আলমডাঙ্গা উপজেলা পরিষদের চেয়ারম্যান হেলাল উদ্দীনকে নতুন করে অনুমোদনের জন্য পাঠানো এ ম্যানেজিং কমিটিরও সভাপতি করা হয়েছে। অভিযোগকারিরা অবৈধভাবে গঠণ করা ওই ম্যানেজিং কমিটি ভেঙ্গে দিয়ে নিয়মমাফিক নতুন ম্যানেজিং কমিটি গঠণের দাবি জানিয়েছেন।

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল প্রকাশ করা হবে না

error: Content is protected !!