সাম্প্রতিক

গাংনীর সহড়াতলায় গ্রাম বাংলার ঐতিহ্য বাহী লাঠি খেলা অনুষ্ঠিত

রাকিবুল ইসলাম, গাংনী প্রতিনিধি : মেহেরপুরের গাংনী উপজেলার কাজিপুর ইউনিয়নের শহড়াতলা গ্রামের হোসেন মাষ্টারের এর আমবাগানে গ্রাম বাংলার ঐতিহ্য বাহি লাঠি খেলা অনুষ্ঠিত হয়েছে শনিবার বেলা ১১টার সময়।খেলাই প্রধান অতিথী হিসেবে উপস্থিত ছিলেন কুষ্টিয়া লাঠিয়াল বাহীনির প্রধান আলাউদ্দিন হোসেন এবং সভাপতিত্ব করেন বাংলাদেশ পুলিশ এর সাবেক এস, আই, মনিরুজ্জান এবং খেলাটি পরিচালনা করেন শহড়াতলা লাঠিয়াল বাহীনির প্রধান আনেছুর রহমান।
খেলাটিতে আট টি দল অংশ গ্রহন করে। এ গ্রপের ১ম স্হান অর্জন করে পিপুলবাড়িয়া খান পাড়া। পিপুলবাড়িয়া ওস্তাদের হাতে প্রধান অথিতী আলাইদ্দিন হোসেন একটি ছাগল তুলে দেন। এবং বি গ্রপের ১ম স্হান অর্জন করে চরগোঁয়াল গ্রাম। তাদের ওস্তাদ মনিরুজ্জানের হাতে একটি ছাগল তুলে দেন ।প্রত্যেক গ্রুপের ওস্তাদের হাতে একটি করে ছাগল তুলে দেওয়া হয়।
প্রত্যেক গ্রুপের পয়েন্ট তালিকাঃএ গ্রুপ,
পিপুলবাড়িয়া খান পাড়া (৬৩)বামুন্দি হান্নানওস্তাদ (৫৪.৩৩)গরুড়া (৫৪.৩০)দেবিপুর (৩৫)
বি গ্রুপচরগোঁয়াল গ্রাম (৬২)পিপুল বাড়িয়ামাঠ পাড়া (৫৬)বামুন্দি নিশিপুর (৩৬)।
প্রধান অতিথী আলাউদ্দিন বলেন লাঠি খেলার মত অন্য কোন খেলাই শরীর চর্জা হয় না এবং ঢোলে বাড়ী দিলে হাজার হাজার মানুষ ছুটে আসে খেলা দেখার জন্য। এবং লাঠি খেলা গ্রাম বাংলার প্রিয় খেলা যা গ্রামের মানুষ আকড়ে ধরে অাছে।আমি বিশ্বাস করি এই লাঠি খেলার মত হারানো খেলাগুলো যদি আবার উঠে আসে তাহলে আমাদের সমাজের মধ্যে আবার শান্তি ফিরে আসবে।

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল প্রকাশ করা হবে না