২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

কৃষি জমির মাটি কেটে ইটভাটায় বিক্রি: ভ্রাম্যমাণ আদালতে অর্থদণ্ড

প্রতিনিধি :
শরিফুল ইসলাম রোকন
আপডেট :
জুন ৬, ২০২১
28
বার খবরটি পড়া হয়েছে
শেয়ার :
| ছবি : 



চুয়াডাঙ্গার জীবননগরে কৃষি জমির মাটি কেটে ইটভাটায় বিক্রি করার অপরাধে ইটভাটা মালিকসহ ৬ আটক করেছেন ভ্রাম্যমাণ আদালত। এ সময় ইটভাটা মালিক ও ৫ জন ট্রাক্টর চালককে ১ লাখ ৫০ হাজার টাকা জরিমানা করা হয়।


আজ রোববার বিকেলে জীবননগর উপজেলার বালিহুদা গ্রামে অভিযান চালান উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট এসএম মুনিম লিংকন।


ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানাগেছে, জীবননগর এলাকার হিরো বিক্সের মালিক আতিয়ার রহমান বালিহুদা গ্রাম থেকে কৃষি জমির মাটি কিনে নিজের ইটভাটায় নিচ্ছেন এমন গোপন আজ বিকেলে সংবাদের ভিত্তিতে সেখানে অভিযান চালান উপজেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালত।

এসময় বালুমহাল ও মাটি ব্যবস্থাপনা আইনে ইটভাটা মালিক আতিয়ার রহমানকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়। একই সাথে গ্রামীণ সড়ক নষ্ট করার অপরাধে ট্রাক্টর চালক আলম হোসেনকে ২০ হাজার টাকা, সাগর আলীকে ২০ হাজার টাকা, সুমন হোসেনকে ২০ হাজার টাকা, জুয়েল রানাকে ২০ হাজার টাকা ও বাদু আলীকে ২০ হাজার টাকা জরিমানা করা হয়।

জীবননগর উপজেলা নির্বাহী কর্মকর্তা ও ভ্রাম্যমাণ আদালতের বিচারক নির্বাহী ম্যাজিস্ট্রেট এসএম মুনিম লিংকন ওই জরিমানা করেন।


ভ্রাম্যমাণ আদালতের কাজে সহযোগীতা করেন জীবননগর থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সাইফুল ইসলামসহ পুলিশের একটি দল।

সর্বশেষ খবর
menu-circlecross-circle linkedin facebook pinterest youtube rss twitter instagram facebook-blank rss-blank linkedin-blank pinterest youtube twitter instagram