সাম্প্রতিক

কুষ্টিয়া সরকারি ও সরকারি মহিলা কলেজে ২য় মেধাতালিকার আবেদন শুরু কাল

 জাতীয় বিশ্ববিদ্যালয়ের ২০১৮-২০১৯ শিক্ষাবর্ষে অনার্স ১ম বর্ষ ভর্তির ২য় মেধা তালিকা সোমবার (১৫ অক্টোবর) প্রকাশিত হবে। এছাড়া ১ম মেধা তালিকায় ভর্তিকৃতদের বিষয় পরিবর্তনের তালিকাও সোমবার প্রকাশিত হবে বলে জানিয়েছে জাতীয় বিশ্ববিদ্যালয়।

সোমবার রাত ৯টায় জাতীয় বিশ্ববিদ্যালয়ের ভর্তি বিষয়ক ওয়েবসাইটে (www.nu.ac.bd/admissions) এ মেধা তালিকা প্রকাশিত হবে। এছাড়া এসএমএসের মাধ্যমে বিকেল ৪টা থেকে ফল পাওয়া যাবে। এসএমএসের মাধ্যমে ফল জানতে মেসেজ অপশনে গিয়ে nu<space>athn<space>roll no টাইপ করে ১৬২২২ নম্বরে এসএমএস পাঠাতে হবে।

২য় মেধা তালিকায় স্থান প্রাপ্তরা ১৫ অক্টোবর থেকে ২২ অক্টোবর পর্যন্ত জাতীয় বিশ্ববিদ্যালয়ের ভর্তি বিষয়ক ওয়েবসাইটে (www.nu.ac.bd/admissions) গিয়ে চুড়ান্ত ভর্তি ফরম পূরণ করতে পারবেন। ১৬ সেপ্টেম্বর থেকে ২৩ অক্টোবর পর্যন্ত রেজিস্ট্রেশন ফির টাকাসহ চূড়ান্ত ভর্তি ফরম সংশ্লিষ্ট কলেজে জমা দিতে হবে। রেজিস্ট্রেশন ফি শিক্ষার্থী ৪৮৫টাকা নির্ধারিত হয়েছে। ১৬ অক্টোবর থেকে ২৫ অক্টোবর পর্যন্ত শিক্ষার্থীরা ভর্তি নিশ্চয়ন করতে পারবেন বলেও জানিয়েছে জাতীয় বিশ্ববিদ্যালয়।

এছাড়া ১ম মেধা তালিকায় ভর্তিকৃতদের মধ্যে যাদের বিষয় পরিবর্তন হবে তাদের পরিবর্তিত বিষয়ের ফরম প্রিন্ট করে ১৫ অক্টোবর থেকে ২২ অক্টোবর পর্যন্ত সংশ্লিষ্ট কলেজে জমা দিতে বলেছে জাতীয় বিশ্ববিদ্যালয়। সে অনুযায়ী আগামী কাল থেকে আবেদন করতে পারবেন কুষ্টিয়া সরকারি কলেজ ও কুষ্টিয়া সরকারি মহিলা কলেজ এবং ইসলামিয়া কলেজ।

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল প্রকাশ করা হবে না