২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

কালীগঞ্জ পৌরসভার নির্বাচন রোববার

প্রতিনিধি :
শরিফুল ইসলাম রোকন
আপডেট :
ফেব্রুয়ারি ২৭, ২০২১
30
বার খবরটি পড়া হয়েছে
শেয়ার :
| ছবি : 


স্টাফ রিপোর্টার, ঝিনাইদহঃ ঝিনাইদহের কালীগঞ্জ পৌরসভার নির্বাচন আগামী রোববার অনুষ্ঠিত হবে। এবারের নির্বাচনে মেয়র পদে প্রতিদ্বন্দিতা করছেন ৪ জন। আওয়ামী লীগের মনোনিত প্রার্থী নৌকা প্রতিকের আশরাফুল আলম আশরাফ, ধানের শীষ প্রতিকের আলহাজ¦ মাহবুবার রহমান, স্বতন্ত্র প্রার্থীী নারিকেল গাছ প্রতিকের এনামুল হক ইমান ও ইসলামি শাসনতন্ত্র আন্দোলনের হাতপাখা প্রতিকের নুরুল ইসলাম।

কালীগঞ্জ পৌরসভা নির্বাচনে দায়িত্বপালনকারী প্রিজাইডিং অফিসার, সহকারী প্রিজাইডিং কর্মকর্তা ও পোলিং অফিসারসহ নির্বাচন পরিচালনা সংশ্লিষ্ঠ সকলের জন্য ২ দিন ব্যাপি প্রশিক্ষণ শেষ হয়েছে। ২১ জন প্রিজাইডিং অফিসার, ১৩৫ জন সহকারী প্রিজাইডিং অফিসার, ও ২৭০ জন পোলিং কর্মকর্তা দায়িত্ব পালন করবেন। নির্বাচনে দায়িত্বরত সহকারী রিটার্নিং কর্মকর্তা আলমগীর হোসেন জানান, আগামী রোববার কালীগঞ্জ পৌরসভার নির্বাচন অনুষ্ঠিত হবে। এ পৌরসভার ৯ টি ওয়ার্ডে মোট ভোটার সংখ্যা রয়েছে কালীগঞ্জ পৌরসভায় মোট ভোটার সংখ্যা ৪০ হাজার ৫ শত ৭৭ জন। এর মধ্যে পুরুষ ২০ হাজার ৪০০ জন এবং মহিলা ২০ হাজার ১শত ৭৭ জন। ৯ ওয়ার্ডে ভোট কেন্দ্র ২১ টি। নির্বাচন সুষ্ঠ ও নিরপেক্ষ ভাবে সম্পন্ন করতে সকল প্রকার প্রস্ততি সম্পন্ন হয়েছে। ইভিএম এ এলাকার ভোটার ও ভোট গ্রহনে দায়িত্ব পালনকারী কর্মকর্তাদেরকে কাছে এটা আধুনিক ও নতুন পদ্ধতি। কালীগঞ্জ পৌরসভা নির্বাচনের তফশিল অনুযায়ী এবারের নির্বাচনে মেয়র পদে- ৪ জন, কাউন্সিলর (পুরুষ) পদে- ৫০ জন ও সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে- ৯ জন প্রার্থী প্রতিদ্বন্ধিতা করছেন। এবারই প্রথম এ পৌরসভাতে ইভিএম এ ভোট গ্রহন করা হবে।

সর্বশেষ খবর
menu-circlecross-circle linkedin facebook pinterest youtube rss twitter instagram facebook-blank rss-blank linkedin-blank pinterest youtube twitter instagram