সাম্প্রতিক

ওটিতে রোগী ফেলে নার্সকে নিয়ে ব্যস্ত ডাক্তার

আন্তর্জাতিক ডেস্ক- অপারেশন থিয়েটারে (ওটি) রোগীকে নেয়া হয়েছে অস্ত্রোপচারের জন্য। কিন্তু রোগী ফেলে সেখানে নার্সকে চুমু খাচ্ছেন চিকিৎসক। এমন একটি ভিডিও ইন্টারনেটে ভাইরাল হয়েছে, যা ব্যাপক সমালোচনার জন্ম দিয়েছে ইন্টারনেট দুনিয়ায়।

ভারতীয় সংবাদমাধ্যমে প্রকাশিত প্রতিবেদন অনুযায়ী, ঘটনাটি ভারতের মধ্যপ্রদেশের উজ্জয়নী হাসপাতালের। সম্প্রতি ভাইরাল হওয়া একটি ভিডিওতে দেখা যায়, ওই হাসপাতালের চিকিৎসক একজন নার্সকে চুম্বন করছেন। পাশেই রয়েছেন রোগী।

ক্লিপিংসটি ছড়িয়ে পড়ে হাসপাতালের নার্সদের হোয়াটস অ্যাপ গ্রুপ থেকে। ভিডিওটি ভাইরাল হতেই নড়েচড়ে বসে হাসপাতাল কর্তৃপক্ষ। এরই মধ্যে ওই চিকিৎসককে তার দায়িত্ব থেকে সরিয়ে দেওয়া হয়েছে। ভিডিওটি ওই হাসপাতালের অপারেশন থিয়েটার বলে দাবি করা হয়েছে প্রতিবেদনে।

এদিকে এ ঘটনার পর ওই চিকিৎসকের বিরুদ্ধে কড়া শাস্তির দাবিও জানিয়েছেন অনেকে। ওটিতে ব্যস্ততা ভুলে কী করে দু’জনে মিলে এমন কাজ করতে পারেন, তা নিয়ে ক্ষোভের সৃষ্টি হয়েছে স্থানীয়দের মধ্যে।

জেলা প্রশাসক শশাঙ্ক মিশ্র সংবাদসংস্থা পিটিআইকে জানান, ‘‌ওই শল্য চিকিত্‍সককে অনভিপ্রেত আচরণের জন্য বরখাস্ত করা হয়েছে। ওই চিকিত্‍সককে কারণ দর্শানোর নোটিসও দেওয়া হয়েছে।’‌

জেলার প্রধান মেডিক্যাল অফিসার ডাঃ মোহন মালব্য বলেন, ‘ওই ঘটনার জন্য তদন্ত হবে। তদন্ত করবেন ডিভিশনাল কমিশনার।’‌ যদিও মালব্য স্বীকার করেননি ওই ঘটনা ঘটেছে অপারেশন থিয়েটারের মধ্যেই। পুলিশেও এখনও কোনও অভিযোগ করা হয়নি।