সাম্প্রতিক

এ সিনেমা ব্যর্থ হলে দীর্ঘদিন কাজ পাব না

বিনোদন ডেস্ক : গত বছর মুক্তি পায় শাহরুখ খান অভিনীত ‘জব হ্যারি মেট সেজল’। ইমতিয়াজ আলি পরিচালিত এ ছবিটি তখন দর্শক ও চিত্রসমালোচকদের তোপের মুখে পড়েছিল। আর সে কারণে বক্স অফিসেও হয়েছিল সুপার ফ্লপ। একই বছর মুক্তি পাওয়া ‘রাইস’ সিনেমাটি মোটামুটি ব্যবসা করেছিল। ২০১৬ সালে শাহরুখ অভিনীত ‘ফ্যান’ ছবিটিও বক্স অফিসে গড় আয় করে।

আগামী শুক্রবার মুক্তি পাবে সুপারস্টার শাহরুখ খান অভিনীত ‘জিরো’। আনন্দ এল রাই পরিচালিত এ ছবিতে বামন বাউয়া সিং চরিত্রে অভিনয় করেছেন বলিউড বাদশাহ শাহরুখ খান। বক্স অফিসে ‘জিরো’ সিনেমাকেও যদি গত বছরের মতো ভাগ্য বরণ করতে হয়? এমন আশঙ্কা তো থাকেই।

ভারতের শীর্ষ এক দৈনিককে দেওয়া সাক্ষাৎকারে বলিউড বাদশাহ বলেছেন, ‘জিরো’ সিনেমাটি তাঁর জন্য খুবই গুরুত্বপূর্ণ। কারণ, এ সিনেমা ব্যর্থ হলে তাঁকে দীর্ঘদিন কাজের অভাবে থাকতে হবে।

গেল বছরের মতো এবারও যদি সিনেমা ব্যর্থ হয়, তবে কেমন লাগবে শাহরুখের? উত্তরে এ অভিনেতা বলেছেন, “আমি তো ভাগ্য বদলাতে পারব না। যদি আমার বদলানোর ক্ষমতা থাকত, তবে কি আমি এ নিয়ে ভাবতাম? যদি মানুষ মনে করে, ‘জিরো’ আমার জন্য খুব গুরুত্বপূর্ণ, এটা তাঁদের অনুভব। ঈশ্বর না করুন, যদি এই সিনেমা কাজ না করে, কী হবে? হতে পারে, ছয় মাস বা দশ মাস আমি কোনো কাজ পাব না। কিন্তু যদি নিজের কাজ ও শিল্পের ওপর বিশ্বাস রাখি, তবে ফের কাজ পাব।”

শাহরুখ আরো বলেন, ‘সম্ভবত আমি আবার কামব্যাক করতে পারব, গত ১৫ বছর যা আমি করে এসেছি (হেসে); অথবা হতে পারে, আর ফিরতেই পারব না। বিশ্ববাণিজ্যে চলচ্চিত্র ব্যবসায়ের একটি নিজস্ব জায়গা আছে, তাদের জায়গা থেকে তারা সঠিক।’

‘জিরো’ ছবিতে ক্যাটরিনা কাইফ অভিনয় করেছেন খ্যাতিমান তারকা ববিতা কুমারীর চরিত্রে; যিনি মদারু, আছে খ্যাতির দম্ভ। আর ‘রব নে বানা দি জোড়ি’ তারকা আনুশকা শর্মাকে দেখা যাবে সেরিব্রাল পালসি রোগে ভোগা বিজ্ঞানী আফিয়া ইউসুফজাইয়ের চরিত্রে। ত্রিভুজ প্রেমের গল্প এটি।

এ ছবিতে বিশেষ দৃশ্যে দেখা যাবে প্রয়াত অভিনেত্রী শ্রীদেবীকে। এ ছাড়া বলিউড সুপারস্টার সালমান খান, জুহি চাওলা, আলিয়া ভাট ও রানি মুখার্জিকে বিশেষ দৃশ্যে দেখা যাবে। ‘ইশকবাজি’ গানে সালমান ও শাহরুখ এক মঞ্চে নেচেছেন।

২০১২ সালে ‘জব তক হ্যায় জান’ সিনেমায় একসঙ্গে কাজ করেছিলেন শাহরুখ-ক্যাটরিনা-আনুশকা। ছয় বছর পর এবার রুপালি পর্দায় একসঙ্গে দেখা যাবে তিন তারকাকে। ২১ ডিসেম্বর মুক্তি পাচ্ছে ছবিটি। সূত্র : ইন্ডিয়া টুডে।

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল প্রকাশ করা হবে না