সাম্প্রতিক

‘উন্নয়ন কনসার্ট’ ঘিরে কুষ্টিয়ায় সাজ সাজ রব

কুষ্টিয়া: বর্তমান সরকারের ‘উন্নয়নের ধারাবাহিকতা’ উদযাপন করতে আগামী বৃহস্পতিবার কুষ্টিয়ায় অনুষ্ঠিত হবে ‘উন্নয়ন কনসার্ট’।

দুপুর আড়াইটায় কুষ্টিয়া স্টেডিয়ামে অনুষ্ঠেয় এ কনসার্টে জনপ্রিয় সঙ্গীতশিল্পী মমতাজ, বাপ্পা মজুমদার,শফি মন্ডল ব্যান্ডদল, লালন ব্যান্ডসহ দেশের খ্যাতনামা কণ্ঠশিল্পীগণ গান পরিবেশন বলে জানা গেছে।

কুষ্টিয়া জেলা প্রশাসন সূত্রে জানা গেছে, কনসার্ট থাকবে সর্বসাধারণে জন্য উন্মুক্ত, যার ফলে শহরবাসীসহ সর্বস্তরের জনসাধারণ খুব কাছ থেকে প্রিয় শিল্পীদের গান উপভোগ করতে পারবেন। কনসার্ট ঘিরে হাতে নেয়া সকল প্রস্তুতি।

মঙ্গলবার ষ্টেডিয়ামে প্রাঙ্গণে গিয়ে চোখে পড়ে কনসার্ট ঘিরে নিয়োজিত লোকজনের ব্যস্ততা। মঞ্চ তৈরিসহ স্টেডিয়ামের সাজসজ্জায় ব্যস্ত তরা।তবে স্টেডিয়ামের দুটি গ্যালারি ঝুকিপুর্ন হওয়ায় সেখানে যাতে করে কোন মানুষ না আসতে পারে তার ব্যভস্থা করা হচেছ।স্টেডিয়াম ও তার আশাপাশের চারিদিকেই নান্দনিক পরিবেশ; চোখে পড়ে সাজ সাজ রব।

কনসার্টের তারিখ ও সময় ঘোষণা করে শহরে হচ্ছে মাইকিং। সব মিলিয়ে সরকারের উন্নয়ন উদযাপনের এ কনসার্ট ঘিরে উৎসবের আমেজ সর্বত্র।

কনসার্টের প্রস্তুতি পর্যবে¶ণ করতে জেলা প্রশাসন ও পুলিশ প্রশাসন কয়েক দফা বৈঠকও করেছেন। দিয়েছেন বিভিন্ন দিক নির্দেশনা।

এ ছাড়াও কনসার্টকে ঘিরে জেলা প্রশাসনের উদ্যোগে কুষ্টিয়ার সকল শ্রেণি-পেশার নেতৃবৃন্দ, সুশীল সমাজ, রাজনৈতিক, শিল্পী-সাহিত্যিক, সাংবাদিকদের উপস্থিতিতে প্রস্তুতিসভা অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার বিকেলে জেলা প্রশাসক মো: আসলাম হোসেন ও পুলিশ সুপার এস এম তানভীর আরাফাত ষ্টেডিয়াম মাঠ পর্যবে¶ন ও কাজের অগ্রগতির খোঁজ খবর নেন।

কুষ্টিয়ার এনডিসি রবিউল আলম জানান, জেলা প্রশাসক বলেন, সর্বসাধারণের জন্য উন্মুক্ত এ কনসার্টে কুষ্টিয়াবাসী খুব কাছ থেকে প্রিয় শিল্পীদের গান উপভোগ করতে পারবেন। সুশৃঙ্খল ও আনন্দঘন পরিবেশে এ কনসার্ট সফল করতে সকলের সার্বিক সহযোগিতা কামনা করেন তিনি।

নির্দেশনার প্রে¶িতে মঞ্চ তৈরি, ডিজাইন, প্রচারণা, অনুষ্ঠানস্থলের সজ্জাকরণ, মাইকিং, পোস্টারিং, ফেস্টুন, সরকারের বিভিন্ন উন্নয়নমূলক কর্মকাণ্ডের বিবরণী সংবলিত বিলবোর্ড তৈরির কাজে ব্যস্ত সময় কাটছে সংস্কৃতি মন্ত্রণালয়ের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা ও জেলা প্রশাসনের কর্মকর্তা ও কর্মচারীদের।শহরের বিভিন্ন স্থানে শোভা পাচ্ছে বিলোবোর্ড-পোস্টারও।

কনসার্টের সর্বশেষ প্রস্তুতি সম্পর্কে জানতে চাইলে কুষ্টিয়ার জেলা প্রশাসক মো.আসলাম হোসেন বলেন, প্ল্যান (পরিকল্পনা) অনুযায়ী সবকিছু এগিয়ে চলছে। ইতিমধ্যেই প্রস্তুতির বেশিরভাগই শেষ পর্যায়ে। কনসার্টের মঞ্চও নির্মাণ কাজ চলছে সাজ্জ-সজ্জার কাজ চলছে। তিনি জানান, ২ হাজার মানুষ অতিথির আসন অলংকৃত করবেন। এছাড়াও অন্তত ২০-২৫ হাজার দর্শক যেন অনুষ্ঠান উপভোগ করতে পারে এজন্য প্ল্যান অনুযায়ী কাজ চলছে।

জানা গেছে, সংস্কৃতি মন্ত্রণালয়ের আয়োজনে ও কুষ্টিয়া জেলা প্রশাসনের সহযোগিতায় অনুষ্ঠেয় এ কনসার্টে দেশবরেণ্য শিল্পীদের পরিবেশনা ছাড়াও থাকবে আকষর্ণীয় লেজার শো ও আতশবাজি।

উন্নয়ন কনসার্টের মিডিয়া পার্টনার দেশ টিভির মাধ্যমে অনুষ্ঠানটি সরাসরি সম্প্রচার করা হবে।

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল প্রকাশ করা হবে না

error: Content is protected !!