সাম্প্রতিক

আ.লীগের মনোয়ন ফরম নিলেন ১০ অভিনেত্রী

জাতীয় সংসদে সংরক্ষিত নারী আসনের সদস্য হতে আওয়ামী লীগের মনোনয়ন ফরম নিয়েছেন যারা তাদের মধ্যে আট জন রূপালি জগতের তারকা।

এবার জাতীয় নির্বাচনে আওয়ামী লীগের হয়ে উল্লেখযোগ্য সংখ্যক চলচ্চিত্র তারকা প্রচার চালিয়েছেন। তাদের অনেকে সরাসরি ভোটেও লড়ার আগ্রহ দেখিয়েছিলেন। মনোনয়ন না পাওয়ার পর এবার সংরক্ষিত আসনে অন্যবারের চেয়ে তারাদের মেলা বেশি দেখা যাচ্ছে।

মঙ্গলবার ফরম বিক্রির প্রথম দিনই ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে গিয়ে তা সংগ্রহ করেন সারাহ বেগম কবরী, সুবর্ণা মোস্তফা, অপু বিশ্বাস জ্যোতিকা জ্যোতি, আনোয়ারা, ফাল্গুনী হামিদ, দিলারা ইয়াসমিন, তারিন জাহান, শাহনুর ও সুজাতা।

আরও যারা মনোনয়ন নিতে পারেন তারা হলেন গত দুই বার সংরক্ষিত আসন থেকে নির্বাচিত তারানা হালিম, শমী কায়সার, তানভীন সুইটিসহ আরও বেশ কয়েকজনের নাম।

সকাল ১০টায় ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির কার্যালয়ে মনোনয়নপত্র বিক্রির কার্যক্রম উদ্বোধন করেন দলটির সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

প্রথম ফরম নেন ঢাকা দক্ষিণ মহিলা আওয়ামী লীগের নেত্রী নার্গিস রহমান। এরপর পর্যায়ক্রমে নিজেদের ফর্ম সংগ্রহ করেন সাত তারকা।

রাজনীতিতে সক্রিয় না থাকলেও মনোনয়ন সংগ্রহ করেছেন ঢাকাই সিনেমার ‘দুঃখিনী মা’ খ্যাত আনোয়ারাও। তিনি বলেন, ‘মানুষ সিনেমার মধ্য দিয়ে আমাকে দেখেছে, আমার পাশে থেকেছে। আমি সারাজীবন চেয়েছি মানুষের পাশে থাকার জন্য। আর আমার রাজনৈতিক দর্শন হচ্ছেন বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমান। আমি ওনার সংগঠন থেকে মনোনীত হয়ে দেশ ও মানুষের মঙ্গলে নিজেকে নিয়োজিত করতে চাই।’’