২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

আলমডাঙ্গা বধ্যভূমির মুলস্তম্ভ ও ম্যুরালের সংস্কার কাজ পরিদর্শন করেছেন এমপি ছেলুন জোয়ার্দ্দার

প্রতিনিধি :
শরিফুল ইসলাম রোকন
আপডেট :
নভেম্বর ২১, ২০২২
23
বার খবরটি পড়া হয়েছে
শেয়ার :
| ছবি : 

বজ্রপাতে ক্ষতিগ্রস্ত আলমডাঙ্গা বধ্যভূমির মুলস্তম্ভ ও ম্যুরালের সংস্কার কাজ পরিদর্শন করেছেন চুয়াডাঙ্গা-১ আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা সোলায়মান হক জোয়ার্দ্দার ছেলুন। ২১ নভেম্বর বিকেলে তিনি বধ্যভূমিতে পৌঁছালে উপজেলা ও পৌর আওয়ামীলীগের পক্ষ থেকে তাকে স্বাগত জানানো হয়। পরে তিনি আলমডাঙ্গা বধ্যভূমি চত্বর ঘুরে সংস্কার ও উন্নয়ন কাজের পরিদর্শন করেন।


এসময় তিনি বলেন, ‘মুক্তিযুদ্ধ বাঙালী জাতির অহংকার। স্বাধীনতাযুদ্ধে যে সকল মুক্তিযোদ্ধা শহীদ হয়েছেন, সরকার তাদের কবর সংরক্ষণের জন্য বাধাই করার কাজ শুরু করেছে। এ সরকার মুক্তিযোদ্ধাদের জন্য বীর নিবাস তৈরী করে দিচ্ছেন।’ বধ্যভূমি সম্পর্কে তিনি বলেন, ‘১৯৭১ সালে পাক সেনারা লাখ লাখ মানুষকে হত্যা করেছিল। এর মধ্যে কয়েক হাজার বাঙালিকে হত্যা করে এই বধ্যভূমিতে পুতে রেখেছিল। মুক্তিযুদ্ধে আলমডাঙ্গার অবদান আগামী প্রজন্মকে জানাতেই এই বধ্যভূমি ও বধ্যভূমি পার্ক নির্মাণ করেছি। সম্প্রতি বজ্রপাতে বধ্যভূমি ক্ষতিগ্রস্থ হয়েছে, সেটা সংস্কার কাজ প্রায় শেষের দিকে হচ্ছে। এছাড়া বধ্যভ‚মির পাশে মুক্তিযুদ্ধ ও যোদ্ধাদের স্মৃতি সংরক্ষনের জন্য যাদুঘর নির্মান করা হবে।


এসময় উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী অফিসার রনি আলম নূর, আলমডাঙ্গা থানার অফিসার ইনচার্জ সাইফুল ইসলাম, জেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক মাসুদ উদ জামান লিটু বিশ^াস, জেলা আওয়ামীলীগের বন ও পরিবেশ সম্পাদক শহিদুল ইসলাম খান, উপজেলা আওয়ামীলীগের সভাপতি আবু মুসা, সাধারন সম্পাদক ইয়াকুব আলী মাস্টার, জেলা আওয়ামীলীগের নির্বাহী সদস্য সাবেক উপজেলা চেয়ারম্যান হেলাল উদ্দিন, হারদী ইউনিয়নের সাবেক চেয়ারম্যান নুরুল ইসলাম, সাবেক পৌর আয়ামীলীগের সাধারন সম্পাদক সিরাজুল ইসলাম, পৌর আওয়ামীলীগের সাধারন সম্পাদক মতিয়ার রহমান ফারুক, উপজেলা আওয়ামীলীগের সাবেক প্রচার সম্পাদক মাসুদ রানা তুহিন, উপজেলা ভাইস চেয়ারম্যান অ্যাড. সালমুন আহমেদ ডন, পৌর আওয়ামীলীগের যুগ্ম সাধারন সম্পাদক সাইফুর রহমান পিন্টু, রাজাবুল হক মনা, কুমারী ইউপি চেয়ারম্যান আবু সাঈদ পিন্টু, হারদী ইউপি চেয়ারম্যান আশিকুজ্জামান অল্টু, পৌর আওয়ামীলীগের সহসভাপতি রিপন হোসেন, জেলা পরিষদের সদস্য মজনুর রহমান ঝান্টু,

ডাউকি ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি নুরুল ইসলাম দিপু, চুয়াডাঙ্গা জজ কোর্টের অ্যাড. মোকলেছুর রহমান, কালিদাসপুর ইউনিয়ন আওয়ামীলীগের যুগ্ম সাধারন সম্পাদক মিজানুর রহমান জমির, আওয়ামীলীগ নেতা আবু সায়েম রিপন, সাবেক কুমারী ইউনিয়ন যুবলীগের সভাপতি আবু সিদ্দিকি টগর, যুবলীগ নেতা আসাদুজ্জামান টুটুল, সৈকত খান, পাপন, রকি, অটল, রঞ্জু, সাবেক জেলা ছাত্রলীগের সহসভাপতি মিজানুর রহমান মিজান, সাবেক কলেজ ছাত্রলীগের আহব্বায়ক সোহেল রানা শাহিন, কলেজ ছাত্রলীগের সভাপতি আশাফুল হক, সাধারন সম্পাদক সেলিম রেজা তপন, যুগ্ম সম্পাদক হাসানুজ্জামান হাসান, প্রচার সম্পাদক আব্দুল্লাহ আল হোসাইন বাদশা, পৌর ছাত্রলীগের সাধারন সম্পাদক নাহিদ হাসান তমাল, ছাত্রলীগ নেতা সাকিব, টিটন, সজিব, সাগর প্রমুখ।

সর্বশেষ খবর
menu-circlecross-circle linkedin facebook pinterest youtube rss twitter instagram facebook-blank rss-blank linkedin-blank pinterest youtube twitter instagram