সাম্প্রতিক

আলমডাঙ্গায় মাঠ দিবস পালন

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার মৎস্য অধিদপ্তর, বাংলাদেশ। ইউনিয়ন পর্যায়ে মৎস্যচাষ প্রযুক্তি সেবা সম্প্রসারণ প্রকল্প (২য় পর্যায়) এর আওতায় ২০১৮-২০১৯ অর্থ বছরে মাঠ দিবস পালিত হয়। আজকের মাঠ দিবসের প্রদর্শনীর পাড়, ডামোশ, বেলগাছি ইউনিয়ন।

ছবি: আসাদুজ্জামান স্বপন

ছবি: আসাদুজ্জামান স্বপন

এই অনুষ্ঠানে কিভাবে অল্প বিনিয়োগ করে অধিক লাভ করা যাই, সে বিষয়ে আলোচনা করা হয়। উক্ত অনুষ্ঠানে প্রধান অথিতি হিসাবে উপস্থিত ছিলেন, লুকমান সরকার, উপ প্রকল্প পরিচালক (ইউনিয়ন পর্যায়) খুলনা বিভাগ, খুলনা, বিশেষ অথিতি হিসাবে উপস্থিত ছিলেন ড. মাহবুুর রহমান তালুকদার, জেলা মৎস্য কর্মকর্তা, চুয়াডাঙ্গা, আরও উপস্থিত ছিলেন ফাতেমা কামরুন্নাহার আখিঁ, উপজেলা মৎস্য কর্মকর্তা, আলমডাঙ্গা, চয়াডাঙ্গা, আলফাজউদ্দিন, সমাজসেবা অফিসার, দেলোয়ার হোসেন মন্টু, চেয়ারম্যান বেলগাছি ইউনিয়ন পরিষদ, হাবিবুর রহমান সহ এলাকার মৎস্য চাষিরা। উক্ত দিবসে সভাপতিত্ত করেন, হাসান কাদির গনু, মেয়র আলমডাঙ্গা পৌরসভা।

প্রদর্শনী প্লটের মৎস্য চাষি, দবির মিঞা বলেন, সে এই পদ্ধতিতে মাছ চাষ করে আর্থিকভাবে লাভবান হয়েছেন। আলোচনা শেষ করে উর্ধতন কর্মকর্তা ও মেয়র মহাদয় মাছ ধরেন এবং তা ওজন করে দেখেন। স্থানীয় মাছ চাষিরা আশা করছে যে, আলোচনা মতো মাছ চাষ করে লাভবান হওয়া যাবে।