১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

আলমডাঙ্গায় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের অভিযানে পরিচালনা করে দুটি প্রতিষ্ঠানে জরিমানা

প্রতিনিধি :
শরিফুল ইসলাম রোকন
আপডেট :
নভেম্বর ২৮, ২০২২
26
বার খবরটি পড়া হয়েছে
শেয়ার :
| ছবি : 

আলমডাঙ্গায় জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর ভ্রাম্যমান অভিযান পরিচালনা করে দুটি প্রতিষ্ঠানে ২২ হাজার টাকা জরিমানা করেছেন। ২৮ নভেম্বর দুপুরে জাতীয় ভোক্তাধিকার অধিদপ্তরের চুয়াডাঙ্গার সহকারি পরিচালক সজল আহমেদ এ ভ্রাম্যমান অভিযান পরিচালনা করেন।


জানাগেছে, জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর চুয়াডাঙ্গার সহকারি পরিচালক সজল আহমেদ আলমডাঙ্গা শহরের বিভিন্ন প্রতিষ্ঠানে পৌর সভার স্যানেটারী ইন্সপেক্টর মাহফুজুর রহমান রানাকে নিয়ে অভিযান পরিচালনা করেন।

অভিযানে শহরের হাইরোডের ফুড গার্ডেন রেস্টুরেন্ট এন্ড সুইটসে পণ্য মোড়কাবদ্ধভাবে বিক্রয় করা এবং মোড়কের গায়ে সংশ্লিষ্ঠ পণ্যের ওজন, পরিমাণ, উৎপাদন, ব্যবহারবিধি, সর্বোচ্চ খুচরা বিক্রয় মূল্য, উৎপাদনের তারিখ, প্যাকেটজাতকরণের তারিখ ও মেয়াদ উত্তীর্ণের তারিখ স্পষ্টভাবে লিপিবদ্ধ না করা। দৃশ্যমান মূল্যতালিকা না লটকিয়ে রাখা। মানুষের জীবন বা স্বাস্থ্যের জন্য ক্ষতিকারক কোন দ্রব্য, কোন খাদ্য পণ্যের মিশ্রন করার অপরাধে ফুড গার্ডেনের মালিক রেজাউল ইসলামকে ১৫ হাজার টাকা জরিমানা করেন। এরপর চারতলার মোড়ে মেসার্স মোল্লা স্টোরে অভিযান পরিচালনা করেন।

মেসার্স মোল্লা স্টোরে অনুমোদন বিহীন ভেজাল শিশু খাদ্য বিক্রয় করার অপরাধে প্রতিষ্ঠানের মালিক জামির”ল ইসলামকে ৭ হাজার টাকা জরিমানা করেন। এসময় প্রায় ২০/২৫ হাজার টাকার শিশু খাদ্য জব্দ করে পশুহাট এলাকায় নিয়ে আগুন দিয়ে পুড়িয়ে ধংস করা হয়। ভ্রাম্যমান অভিযান আলমডাঙ্গা থানার এসআই সঞ্জিত কুমারসহ সঙ্গীয় ফোর্স উপস্থিত ছিলেন।

সর্বশেষ খবর
menu-circlecross-circle linkedin facebook pinterest youtube rss twitter instagram facebook-blank rss-blank linkedin-blank pinterest youtube twitter instagram