২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

আলমডাঙ্গায় বিনামূল্যে ডায়াবেটিক পরীক্ষা ও চিকিৎসা পরামর্শ ক্যাম্প উদ্বোধনকালে জেলা চেয়ারম্যান

প্রতিনিধি :
শরিফুল ইসলাম রোকন
আপডেট :
ডিসেম্বর ৫, ২০২০
32
বার খবরটি পড়া হয়েছে
শেয়ার :
| ছবি : 



আলমডাঙ্গার গোবিন্দপুরে বিনামূল্যে ডায়াবেটিক পরীক্ষা ও চিকিৎসা পরামর্শ প্রদান করা হয়েছে। মনোয়ারা বেগম ফাউন্ডেশনের আয়োজনে গত শুক্রবার বিকেলে গোবিন্দপুর জেএন সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ওই বিনামূল্যে চিকিৎসাসেবা প্রদান করা হয়।


মনোয়ারা বেগম ফাউন্ডেশনের সভাপতি রাজশাহী বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাবেক সহসভাপতি সাদেকুর রহমান পলাশের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বিনামূল্যে ডায়াবেটিক পরীক্ষা ও চিকিৎসা পরামর্শ প্রদান ক্যাম্প উদ্বোধন করেন জেলা পরিষদের চেয়ারম্যান কেন্দ্রীয় যুবলীগের প্রেসিডিয়াম সদস্য শেখ শামসুল আবেদীন খোকন।


এ সময় তিনি বলেন, চিকিৎসাসেবা পাওয়া মানুষের মৌলিক অধিকার। রাষ্ট্রের সকল নাগরিকের এ অধিকার বাস্তবায়নের জন্য বর্তমান সরকার নিরলসভাবে কাজ করে যাচ্ছে। মানুষের জীবন যাপনের মানোন্নয়নে প্রধানমন্ত্রি আন্তরিকভাবে প্রচেষ্টা চালাচ্ছেন। সরকারের পাশাপাশি বেসরকারি প্রতিষ্ঠান ও সক্ষম ব্যক্তিদের উচিত দরিদ্র মানুষের পাশে দাঁড়ানো। আর্ত মানবতার সেবাই আত্মনিয়োগ করা। এ ধরণের জনহিতকর কাজের উদ্যোগ নেওয়ায় তিনি মনোয়ারা বেগম ফাউন্ডেশন কর্তৃপক্ষকে ধন্যবাদ জানান।


উদ্বোধনি অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন – ৬ নং ওয়ার্ডের সাবেক কাউন্সিলর ডালিম হোসেন, আবু দাউদ মোল্লা, নাজিম উদ্দীন বিশ্বাস, হায়দার আলী, খেদ আলী মন্ডল, জাহাঙ্গীর কবীর মুকুল, মানোয়ার হোসেন মাস্টার, সাংবাদিক শরিফুল ইসলাম রোকন, উপজেলা ছাত্রলীগের অর্থ সম্পাদক আলম হোসেন।


সভাপতির বক্তব্যে সাদেকুর রহমান পলাশ বলেন, সামাজিক দায়বদ্ধতা থেকেই মনোয়ারা বেগম ফাউন্ডেশন বিনামূল্যে ডায়াবেটিস পরীক্ষা ও চিকিৎসা পরামর্শ ক্যাম্পের আয়োজন করা হয়েছে। এর মাধ্যমে গ্রামের সব শ্রেণির মানুষ বিনামূল্যে ডায়াবেটিস পরীক্ষা ও চিকিৎসা পরামর্শ সেবা পাবে। এই মারাত্মক রোগ সম্পর্কে সাধারণ মানুষের মাঝে সচেতনতা বৃদ্ধি পাবে। ভবিষ্যতে মনোয়ারা বেগম ফাউন্ডেশন সমাজের সাধারণ মানুষের পাশে বিভিন্ন শুভ উদ্যোগ নিয়ে উপস্থিত হওয়ার প্রত্যাশা রাখে।


ক্যাম্পে চিকিৎসা পরামর্শ দেন আলমডাঙ্গা ডায়াবেটিস সমিতির চিকিৎসক ডাক্তার আব্দুল্লাহ আল মামুন। সহযোগিতা করেন আলমডাঙ্গা ডায়াবেটিস সমিতির মেডিকেল টেকনোলজিস্ট শাকিলা আফরিন, সবুজ মিয়া, অ্যাডমিনিস্ট্রেটর প্রকৌশলি তাসনিম সারোয়ার সরণি, জান্নাত মণি রিয়া, জুয়েল রানা, শাপলা খাতুন প্রমুখ।


ক্যাম্পে আগত দেড় শতাধিক রোগিকে বিনামূল্যে ডায়াবেটিস পরীক্ষা ও চিকিৎসা পরামর্শ প্রদান করা হয়।

সর্বশেষ খবর
menu-circlecross-circle linkedin facebook pinterest youtube rss twitter instagram facebook-blank rss-blank linkedin-blank pinterest youtube twitter instagram