২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

আলমডাঙ্গায় বজ্রপাতে ২ গ্রামে ২ কৃষক নিহত

প্রতিনিধি :
শরিফুল ইসলাম রোকন
আপডেট :
জুন ২৯, ২০২১
25
বার খবরটি পড়া হয়েছে
শেয়ার :
| ছবি : 


আলমডাঙ্গার ভোগাইল বগাদি ও প্রাগপুর গ্রামে বজ্রপাতে ২ কৃষক নিহত হয়েছেন। আহত হয়েছেন আরও একজন। গতকাল মঙ্গলবার বেলা ১১টার দিকে বজ্রপাতে নিহতের এ দুটি ঘটনা ঘটে।


জানাগেছে, আলমডাঙ্গা উপজেলার ভাংবাড়িয়া ইউনিয়নের ভোগাইল বগাদি গ্রামের মাঝের পাড়ার শুকুর আলীর ছেলে দিনমুজুর খাইরুল ইসলাম (৪৮)। গতকাল তিনি ধানক্ষেতে জমির আগাছা পরিষ্কার করতে যান। এ সময় শুরু হয় আকাশে বুকে ঘন কালো মেঘের ঘনঘটা। তারপর শুরু বৃষ্টির। সাথে থেমে থেমে বজ্রপাত। বজ্রপাতে অজ্ঞান হয়ে মাঠে পড়ে ছিলেন তিনি। আশপাশের কৃষকরা তাকে উদ্ধার করে গ্রামের পল্লী চিকিৎসকের নিকট নিয়ে যান। তিনি বজ্রপাতের পর পরই খাইয়রুল ইসলাম মারা গেছেন বলে জানিয়ে দেন। একই গ্রামের স্কুল পাড়ার মকবুল হোসেনের ছেলে দিনমুজুর আব্দুর হামিদ (৪০) গ্রামের পশ্চিম পাড়ার মাঠে ধানক্ষেতে কাজ করা অবস্থায় বজ্রপাতে আহত হন বলে জানা যায়। তাকে উদ্ধার করে চুয়াডাঙ্গা সদর হাসপাতালে নিয়ে ভর্তি করা হয়েছে।


অন্যদিকে, দিনের একই সময়ে আলমডাঙ্গা উপজেলার হারদী ইউনিয়নের প্রাগপুর গ্রামের শামসুদ্দিন মন্ডলের ছেলে জেহের আলী ( ৪৮) বজ্রপাতে নিহত হয়েছেন। তিনি বেগুনক্ষেতে বিষ দিতে গিয়ে বজ্রপাতে নিহত হন। কেউ এ ঘটনা জানতে পারেনি। পরে দুপুরে কৃষক জেহের আলীর জন্য ভাত নিয়ে গিয়ে পরিবারের লোকজন দেখতে পায় যে তিনি বজ্রপাতে নিহত হয়েছেন।


বজ্রপাতে নিহত উভয় কৃষকের লাশ গতকাল বাদ আছর গ্রামের গোরস্থানে দাফন করা হয়েছে।

সর্বশেষ খবর
menu-circlecross-circle linkedin facebook pinterest youtube rss twitter instagram facebook-blank rss-blank linkedin-blank pinterest youtube twitter instagram