২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

আলমডাঙ্গায় প্রধানমন্ত্রির উপহার ৪৫টি ঘর গৃহহীন পরিবারের মধ্যে হস্তান্তর

প্রতিনিধি :
শরিফুল ইসলাম রোকন
আপডেট :
জুন ২০, ২০২১
23
বার খবরটি পড়া হয়েছে
শেয়ার :
| ছবি : 


“যতই দলক আর ঝাপোট হোক, আর ভয় কচচি নে। একন আমরা পাকা দালান পাইচি। এতদিন আমাগের জন্যি কেউ কিচু করিনি। করলো তো শেকের মেয়ে হাসিনা। আল্লা তিনারে অনেক দিন হায়াত দিক।“


কথাগুলি বললেন আলমডাঙ্গা উপজেলার গোয়ালবাড়ি লক্ষ্মীপুরে প্রধানমন্ত্রির উপহার আশ্রায়ণ প্রকল্প এলাকার দিনমজুর আজিবর রহমান। তিনি ৪ সন্তানের জনক। এক সন্তান প্রতিবন্ধী। ২০ জুন আলমডাঙ্গা উপজেলায় প্রধানমন্ত্রির আশ্রায়ণ প্রকল্পের ৪৫টি ঘর গৃহহীন পরিবারের মধ্যে হস্তান্তর অনুষ্ঠানে তিনি উপস্থিত হলে তিনি উপরোক্ত কথা বলেন।


রবিবার আলমডাঙ্গা উপজেলা পরিষদ হলরুমে প্রধানমন্ত্রির ঘোষণা অনুযায়ি আশ্রয়ণ প্রকল্পের ২য় পর্যায়ের ৪৫টি ঘরের চাবি ও জমির দলিলের ফোলান্ডার সুবিধাভোগিদের নিকট হস্তান্তর করা হয়। পরে আলমডাঙ্গা উপজেলা প্রশাসন ও জনপ্রতিনিধিরা সুবিধাভোগিদের প্রধানমন্ত্রির উপহার আশ্রায়ণ প্রকল্পের বাড়ি বুঝে দেন।


উপজেলা প্রকল্প বাস্তবায়ন অফিসসূত্রে জানা যায়, প্রধানমন্ত্রির উপহার ২য় পর্যায়ে উপজেলাতে ৪৫ টি গৃহ বরাদ্ধ পাওয়া গেছে। একযোগে সারাদেশে প্রধান মন্ত্রী ভিডিও কনফারেন্সের মাধ্যমে ঘর উদ্বোধন শেষে আলমডাঙ্গায় উপজেলা নির্বাহী অফিসার পুলক কুমার মন্ডলের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন উপজেলা চেয়ারম্যান আইয়ুব হোসেন। এ সময় তিনি বলেন, অসহায় মানুষের মুখে হাসি ফুটিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আপনারা এখন থেকে এই ঘর ও জমির মালিক। আওয়ামীলীগ যে গরীব মানুষের দল সেটার পরিচয় প্রধানমন্ত্রি আবার দিলেন।

বিশেষ অতিথি ছিলেন উপজেলা ভাইস চেয়ারম্যান অ্যাড. সালমুন আহম্মেদ ডন, মহিলা ভাইস চেয়ারম্যান কাজী মারজাহান নিতু, সহকারী কমিশনার ভ’মি হুমায়ন কবীর, আলমডাঙ্গা থানার অফিসার ইনচার্জ আলমগীর কবীর, বীর মুক্তিযোদ্ধা ডা. সাহাবুদ্দিন আহমেদ সাবু, বীর মুক্তিযোদ্ধা নুর মোহাম্মদ জকু, পৌর আওয়ামীলীগের সভাপতি দেলোয়ার হোসেন।

কলেজিয়েট স্কুলের উপাধ্যক্ষ শামীম রেজার উপস্থাপনায় উপস্থিত ছিলে ইউপি চেয়ারম্যান নুরুল ইসলাম, মোস্তাফিজুর রহমান রুন্নু, আব্দুল হালিম, আবুল কালাম আজাদ, উপজেলা প্রাণী সম্পদ কর্মকর্তা ডা, আব্দুল্লাহিল কাফি, উপজেলা প্রকল্পবাস্তবায়ন কর্মকর্তা এনামুল হক, উপজেলা প্রকৌশলী আব্দুর রশীদ প্রমুখ।


ঘর পেয়ে পাঁচকমলাপুরের ইসমাত বলেন, 'আমার মতন মানুষ পাকা দালান পাবো, জমি পাবো তা ভাবিনি। আল্লাহ শেক হাসিনাকে বাচিয়ে রাকুক। নামাজ পড়ে হাসিনার জন্যিদোয়া করবোনে।“

সর্বশেষ খবর
menu-circlecross-circle linkedin facebook pinterest youtube rss twitter instagram facebook-blank rss-blank linkedin-blank pinterest youtube twitter instagram