২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

আলমডাঙ্গার হাপানিয়ায় বিট পুলিশিং সমাবেশ অনুষ্ঠিত

প্রতিনিধি :
শরিফুল ইসলাম রোকন
আপডেট :
নভেম্বর ১৯, ২০২২
20
বার খবরটি পড়া হয়েছে
শেয়ার :
| ছবি : 

আলমডাঙ্গার হাপানিয়ায় বিট পুলিশিং সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। ১৯ নভেম্বর শনিবার হাপানিয়া ক্যাম্প পুলিশের আয়োজনে “বিট পুলিশিং বাড়ি বাড়ি নিরাপদ সমাজ গড়ি, এই স্লোগানকে সামনে রেখে বিট পুলিশিং সমাবেশে অনুষ্ঠিত হয়। সমাবেশে আলমডাঙ্গা থানার অফিসার ইনচার্জ সাইফুল ইসলামের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) আনিসুজ্জামান। এসময় তিনি বলেন, বিট পুলিশিং কার্যক্রম নিয়ে সমাজের সর্বস্তরের মানুষের মধ্যে ব্যাপক উৎসাহ লক্ষ্য করা যাচ্ছে। সর্বস্তরের মানুষের সার্বিক সহযোগিতায় সব ধরনের অপরাধ প্রতিরোধে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে বিট পুলিশিং কার্যক্রম। পাশাপাশি স্থানীয় বাসিন্দাদের সঙ্গে পুলিশের বন্ধুত্বপূর্ণ মনোভাব সৃষ্টি হবে। পুলিশের জন্য এলাকার বিভিন্ন বিষয়ে তথ্য জানা সহ অপরাধ দমন ও সহজে উৎঘাটন করা যাবে।

সমাবেশে প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন চুয়াডাঙ্গা জেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারন সম্পাদক সাবেক পৌর মেয়র রিয়াজুল ইসলাম জোয়ার্দ্দার টোটন। এসময় তিনি বলেন বিএনপি জামায়াতের শাসনামলে সন্ত্রাসীদের অভয়ারণ্য ছিল এ জনপদ। আওয়ামীলীগ ক্ষমতায় আসার পর সেই ভয়ঙ্কর জনপদ এখন শান্তিসুখের আবাসভূমি হয়েছে। এই কৃতিত্ব যেমন বর্তমান সরকারের, তেমনি পুলিশ প্রশাসনের। পুলিশ এখন জনতার বন্ধু। নিজেদের স্বার্থেতাদের দিকে সহযোগিতার হাত প্রসারিত করতে হবে। এখন ঘরে বসেই ৯৯৯ এ কল দিয়ে পুলিশের সেবা পাচ্ছেন। বাড়িতে বসেই থানায় জিডি করতে পাচ্ছেন।

সমাবেশে বিশেষ অতিথি চুয়াডাঙ্গা জজ কোর্টের পিপি এ্যাড: বেলাল হোসেন, ডিআইও-১ আলমগীর হোসেন, জেলা গোয়েন্দা শাখার অফিসার ইনচার্জ শফিকুর রহমান, চুয়াডাঙ্গা সদর পৌর আওয়ামীলীগের সভাপতি আলা উদ্দিন হেলা, আলমডাঙ্গা পৌর আওয়ামীলীগের সভাপতি দেলোয়ার হোসেন, চিৎলা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হাসানুজ্জামান সরোয়ার, বীর মুক্তিযোদ্ধা নুরুজ্জামান লাল্টুসহ স্থানীয় গন্যমান্য ব্যক্তিবর্গ প্রমুখ। সমাবেশে উপস্থাপনা করেন হাপানিয়া ক্যাম্প পুলিশের ইনচার্জ এসআই শাহাবুল হক।

সর্বশেষ খবর
menu-circlecross-circle linkedin facebook pinterest youtube rss twitter instagram facebook-blank rss-blank linkedin-blank pinterest youtube twitter instagram