১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

আলমডাঙ্গায় কুমার নদীতে সনাতন ধর্মাবলম্বীদের সর্ববৃহৎ পূণ্যস্নানোৎসব অনুষ্ঠিত

প্রতিনিধি :
শরিফুল ইসলাম রোকন
আপডেট :
জুলাই ২৫, ২০২৩
37
বার খবরটি পড়া হয়েছে
শেয়ার :
| ছবি : 

আলমডাঙ্গায় কুমার নদীতে সনাতন ধর্মাবলম্বীদের সর্ববৃহৎ পূণ্যস্নানোৎসব অনুষ্ঠিত হয়েছে। ২৪ জুলাই সোমবার উৎসব মুখর পরিবেশে দেশের বিভিন্ন প্রান্ত থেকে আগত কয়েক হাজার পুণ্যার্থী ৩৩ বছরের ঐতিহ্যবাহী এ পূণ্যস্নানোৎসবে অংশ নেন। সকাল সাড়ে ৯ টায় সত্যনারায়ণ মন্দির থেকে বর্ণাঢ্য র‌্যালি বের হয়। এদিকে, পূণ্যস্নানোৎসবকে কেন্দ্র করে পুলিশের কঠোর নিরাপত্তার মাধ্যমে স্নানোৎসব শেষ হয়।


পুন্যার্থীরা জানান, দেশের বিভিন্ন জেলার প্রত্যন্ত এলাকা থেকেও পুন্যার্থীরা দলে দলে ঢাক, ঢোল, শংখ , কাশি বাজিয়ে লাল নিশান উড়িয়ে হরি বোল ধ্বনিতে এলাকা প্রকম্পিত করে পূণ্য স্নানোৎসবে অংশগ্রহণ করেন। রোববার সন্ধ্যা থেকে শুরু হওয়া পূণ্যস্নানোৎসব সোমবার সারা দিন বিভিন্ন বয়সের নারী পুরুষ সহ কয়েক হাজার পুন্যার্থীরা পাপমোচনের আশায় স্নান করেন। স্নান সেরে ভক্তরা শিব ঠাকুরের মন্দিরে প্রণাম করে সুখ ,শান্তি , সমৃদ্ধি ও ঠাকুরের কৃপা লাভের জন্য প্রার্থনা করেন।


আলমডাঙ্গা পূণ্যস্নানোৎসব কমিটির আহবায়ক বিজয় কুমার লালমোদি বলেন, হিন্দু ধর্মাবলম্বীদের কাছে এটি একটি মহা তীর্থস্থান। প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার ক্ষমতায় আছেন বলেই আমরা উৎসবের আমেজে স্নানোৎসবে অংশ নিয়েছি। ভাব গাম্ভীর্যের মধ্য দিয়েই ধর্মীয় উৎসব করতে পারছি।
পূণ্যস্নানোৎসবে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আলমডাঙ্গা পৌর মেয়র হাসান কাদির গনু, থানার পরিদর্শক (ওসি) বিপ্লব কুমার নাথ, গিরীধারি লালমোদি আগরওয়ালা, অংকার লালমোদি, গনেশ লালমোদি, বীর মুক্তিযোদ্ধা মনিন্দ্রনাথ দত্ত। পূণ্যস্নান কমিটির আহবায়ক বিজয় লালমোদি, যুগ্মআহবায়ক ডা. অমল কুমার বিশ্বাস, প্রশান্ত কুমার অধিকারী, সমীর কুমার দে, সুশিল ভৌতিকা, অশোক সাহা, বিশ্বজিৎ সাধুখাঁ, ইঞ্জিনিয়ার পরাগ বিশ্বাস, উজ্জ্বল দাস, মদন, পবন, লিপন বিশ্বাস, বিদ্যুৎ সাহা, নিমাই রায়, লাল্লী রামেকা। র‌্যালি পরিচালনা করেন পরিমল কুমার ঘোষ কালু ও পলাশ আচার্য ।

সর্বশেষ খবর
menu-circlecross-circle linkedin facebook pinterest youtube rss twitter instagram facebook-blank rss-blank linkedin-blank pinterest youtube twitter instagram