সাম্প্রতিক

অধ্যাপক মাহবুবুরের চিকিৎসায় প্রধানমন্ত্রী দিলেন ৫০ লাখ

সিংগাপুরে চিকিৎসাধীন মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক মাহবুবুর রহমানের চিকিৎসার জন্য ৫০ লাখ টাকা অনুদান দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি দীর্ঘদিন ধরেই ফুসফুসের রোগে ভুগছেন।

সোমবার বিকেলে গণভবনে প্রধানমন্ত্রীর কাছ থেকে চেক গ্রহণ করেন অধ্যাপক মাহবুবুরের স্ত্রী আলেয়া ফেরদৌসী।  প্রধানমন্ত্রীর প্রেস উইং থেকে এই তথ্য নিশ্চিত করা হয়েছে।

তিনি এই সহায়তার জন্য সরকার প্রধানের প্রতি কৃতজ্ঞতা জানান। আর অধ্যাপক মাহবুবুরের স্বাস্থ্যের খোঁজ খবর নেন শেখ হাসিনা।

অধ্যাপক মাহবুব নিউমোনিয়ায় আক্রান্ত হয়ে গত ১৯ সেপ্টেম্বর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয় হাসপাতালে ভর্তি হন। সে সময় তিনি প্রচণ্ড জ্বরে আক্রান্ত ছিলেন। শারীরিক অবস্থার অবনতি হলে তিন দিন পর লাইফ সাপোর্টে রাখা হয় তাকে।

এরপরও অবস্থার উন্নতি না হওয়ায় গত ২৩ সেপ্টেম্বর এয়ার অ্যাম্বুলেন্সে করে তাকে সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতালে নেয়া হয়। সেখানে ভর্তির পর চিকিৎসকরা জানিয়েছেন, তার ফুসফুস আক্রান্ত হয়েছে।

সিঙ্গাপুরে চিকিৎসা অত্যন্ত ব্যয়বহুল। অধ্যাপক মাহবুবের পরিবারের পক্ষে তা বহন করা কষ্টসাধ্য ছিল। আর বিষয়টি জানতে পেরে প্রধানমন্ত্রী তার সাহায্যের হাত বাড়িয়ে দেন। তার ত্রাণ তহবিল থেকে প্রায়ই অর্থাভাবে চিকিৎসা আটকে যাওয়া মানুষদেরকে সহায়তা করেন তিনি।

অধ্যাপক মাহবুব তার কর্মজীবনে ছিলেন ফরিদপুর রাজেন্দ্র কলেজের অধ্যক্ষ। পরে তিনি ঢাকা শিক্ষা বোর্ডের চেয়ারম্যান হন। গত জানুয়ারিতে তিনি মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরের মহাপরিচালকের দায়িত্ব পান।

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল প্রকাশ করা হবে না

error: Content is protected !!