১৬ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ৩রা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

অগ্নিসেনা হিসেবে পরিচিত আলমডাঙ্গার বীর মুক্তিযোদ্ধা মইন উদ্দীনকে স্বাধীনতার স্মৃতি পদক প্রদান

প্রতিনিধি :
শরিফুল ইসলাম রোকন
আপডেট :
এপ্রিল ৩, ২০২২
24
বার খবরটি পড়া হয়েছে
শেয়ার :
| ছবি : 


অগ্নিসেনা হিসেবে পরিচিত আলমডাঙ্গার বীর মুক্তিযোদ্ধা মইন উদ্দীনকে স্বাধীনতার স্মৃতি পদক প্রদান করা হয়েছে। বাংলাভিশন ফাউন্ডেশন এ পদক প্রদান করেছে। স্বাধীনতা উৎসব ২০২২ উপলক্ষে স্বাধীনতার ৫১ বছরে বাংলাদেশের অগ্রগতি শীর্ষক আলোচনা সভায় এ পদক প্রদান করা হয়। ৩০ মার্চ বুধবার বাংলাদেশ শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের শেখ কামাল ভবনের ৩য় তলায় এ.এস.ভি.এম সেমিনার গ্যালারিতে স্বাধীনতা উৎসব অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে বিভিন্ন ক্যাটাগরিতে ১০ জনকে স্বাধীনতার স্মৃতি পদক ২০২২ প্রদান করা হযেছে।

আলমডাঙ্গার কৃতি সন্তান '৭০- র অগ্নিসেনা খ্যাত কালিদাসপুর ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা মঈন উদ্দিনকে মুক্তিযুদ্ধে বিশেষ অবদান রাখার জন্য স্বাধীনতার স্মৃতি পদক ২০২২ প্রদান করা হয়েছে। স্বাধীনতা উৎসবে বাংলাভিশন ফাউন্ডেশনের চেয়ারম্যান অধ্যক্ষ এম শরীফুল ইসলামের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ সরকারের প্রথম মন্ত্রী পরিষদের সদস্য, সংবিধান প্রণেতা ও প্রবীন আইনজীবি ব্যারিস্টার এম আমির-উল ইসলাম। প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন বঙ্গবন্ধু স্যাটেলাইটের পরিচালক ও ন্যাশনাল এফ.এফ ফাউন্ডেশনের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা ড.এস এম জাহাঙ্গীর আলম।

বিশেষ অতিথি ছিলেন শেরেবাংলা কৃষি বিশ^বিদ্যালয়ের ট্রেজারার প্রফেসর ড. মো: নজরুল ইসলাম, বাংলাদেশ কৃষি গবেষনা কাউন্সিলের সাবেক মহাপরিচালক ড. মো: রফিকুল ইসলাম, বাংলাদেশ সুপ্রীম কোর্টের এডভোকেট ফরিদা ইয়াসমিন রুমি, আস্থা সোসাল ডেভেলপমেন্ট অর্গানাইজেশনের চেয়ারম্যান নাহিদ পারভীন মুক্তি।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন ৭০“র অগ্নিসেনা ও '৭১ -র বীর মুক্তিযোদ্ধা কালিদাসপুর ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান মঈন উদ্দিন, লিয়ন মানবাধিকার ও প্রতিবন্ধি কল্যাণ ফাউন্ডেশনের চেয়ারম্যান শামীম হোসেন, শহীদ মুনসুর আলী মেডিকেল কলেজ ও হাসপাতালের সহযোগী অধ্যাপক ডা: মো: মোস্তাফিজুর রহমান আকাশ।

সর্বশেষ খবর
menu-circlecross-circle linkedin facebook pinterest youtube rss twitter instagram facebook-blank rss-blank linkedin-blank pinterest youtube twitter instagram