২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

ঝিনাইদহে জাহেদী ফাউন্ডেশনের মহতী উদ্যোগে ৩৫ হাজার মানুষের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ

প্রতিনিধি :
শরিফুল ইসলাম রোকন
আপডেট :
মার্চ ৩০, ২০২২
34
বার খবরটি পড়া হয়েছে
শেয়ার :
| ছবি : 


জাহিদুর রহমান তারিক, ঝিনাইদহ- ঝিনাইদহে ঐতিহ্যবাহী জাহেদী ফাউন্ডেশনের মহতী উদ্যোগে প্রতিবছরের ন্যায় ভয়াবহ মহামারি করোনাকালীন পরবর্তী ও পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে সমাজের অবহেলিত গরীব ও দুস্থ মানুষের জন্য প্রায় ৩৫ হাজার কার্ডধারী মানুষের মাঝে জনপ্রতি ১০কেজি চাউল, ১ কেজি ডাল, ১ কেজি সয়াবিন তৈল ও নগদ ১০০ টাকা হারে বিতরণ করা হয়েছে। সমাজের এসব অবহেলিত গরীব ও দুস্থ মানুষের জন্য পুরো রমজান মাস ব্যাপি বিতরণ কার্যক্রম চলমান থাকবে।

জাহেদী ফাউন্ডেশনের চেয়ারম্যান নাসের শাহরিয়ার জাহিদী মহুল এর আয়োজনে ২৮শে মার্চ সোমবার দুপুরে ঝিনাইদহের কিংশুক ইটভাটা প্রাঙ্গণে মাংস ও নগদ টাকা বিতরণ কর্মসূচি (কোরবানীর মাংস) উদ্বোধন করা হয়। অনুষ্ঠানটি পরিচালনায় ছিলেন কাইয়ুম শাহরিয়ার জাহেদী হিজল ও এমএ লতিফ শাহরিয়ার জাহেদী প্রজ্জ্বল। জাহেদী ফাউন্ডেশনের চেয়ারম্যান নাসের শাহরিয়ার জাহিদী মহুল অনুষ্ঠানের বক্তব্য শেষে গরীব ও দুস্থ মানুষের মাঝে জনপ্রতি ১০কেজি চাউল, ১ কেজি ডাল, ১ কেজি সয়াবিন তৈল ও নগদ ১০০ টাকা হারে বিতরণ করা শুরু করে। এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন ইউনুস আলী, রবিউল মাষ্টার, মনির হোসেন, সাবু মিয়া, ইছাহাক আলী বিশ্বাস, আব্দুল বারি মেম্বার, গনজের আলী খাঁ, ফজলু বিশ্বাস, নজরুল ইসলাম, মসলেম উদ্দিন বিশ্বাস, আ:ছাত্তার খাঁসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ।

আগে থেকেই ঝিনাইদহের বিভিন্ন গ্রাম ও মহল্লায় অরাজনৈতিক ব্যক্তিদের মাধ্যমে প্রকৃত গরীবদের তালিকা তৈরি করে তাদের মাঝে কার্ড দেয়া হয়েছিল। ২৮শে মার্চ সোমবার সকাল ১০টা থেকে বিকাল ৪টা পর্যন্ত পুরুষ ও মহিলারা লাইনে দাঁড়িয়ে খাদ্যসামগ্রী গ্রহণ করে। এদিকে এক সাথে প্রায় ৩৫ হাজার মানুষের মাঝে জনপ্রতি ১০কেজি চাউল, ১ কেজি ডাল, ১ কেজি সয়াবিন তৈল ও নগদ টাকা পেয়ে সবাই খুবই খুশি। ভয়াবহ মহামারি করোনা পরবর্তিতে গরীব ও অসহায় মানুষের জন্য সরকার ও বিভিন্ন দাতা সংস্থার দেওয়া কোটি কোটি টাকা এবং চাল গম যখন এক শ্রেণির মানুষ হরিলুট করে নিজেদের আখের গোছাতে ব্যস্ত, তখন নিজের অর্থে এমন একটি মহতী উদ্যোগ নেওয়ায় জেলা জুড়ে সুশীল সমাজ, বিভিন্ন শ্রেণি প্রতিষ্ঠান ও সাধারণ মানুষের মধ্যে ইতিবাচক সাড়া পড়েছে।

জাহেদী ফাউন্ডেশনের পক্ষে তবিবুর রহমান লাবু ও ইউনুস আলী সাংবাদিদের জানান, ঝিনাইদহ জেলায় প্রতিবছরের ন্যায় এবারও প্রায় ৩৫ হাজার গরীব ও দুস্থদের মাঝে জনপ্রতি ১০কেজি চাউল, ১ কেজি ডাল, ১ কেজি সয়াবিন তৈল ও নগদ ১০০ টাকা হারে নগদ টাকা প্রদান করা হবে। খাদ্যসামগ্রী ও নগদ টাকা বিতরণকালে আরো উপস্থিত ছিলেন তুরস্ক থেকে আসা তাহসিন ইয়াজানসহ তার কণ্যাসহ অন্যান্যরা,অতিরিক্ত জেলা প্রশাসক রাজিবুল ইসলাম খাঁ, ঝিনাইদহ সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার জনাব আবুল বাশার। খাদ্যসামগ্রী নিতে আসা সমাজের অবহেলিত গরীব ও দুস্থ পুরুষ ও মহিলারা জানান, জাহেদী ফাউন্ডেশনের চেয়ারম্যান নাসের শাহরিয়ার জাহিদী মহুল সাহেব শুধু দুস্থদের মধ্যে ১০ কেজি চাউল, ১ কেজি ডাল, ১ কেজি সয়াবিন তৈল ও নগদ ১০০ টাকা হারে বিতরণই করেন তা নয়, বহু বছর ধরে নাসের শাহরিয়ার জাহিদী মহুল সাহেব মেডিকেল ক্যাম্প স্থাপন করে অসুস্থ ব্যক্তিদেরকে বিনামূল্যে চিকিৎসা, ওষুধ বিতরণ, রোজা, কোরবানি দেওয়া গরুর মাংস বিতরণ ও বিভিন্ন সময় অসহায় ব্যক্তিদের দানসহ আর্থিক সেবা করে থাকেন। জাহেদী ফাউন্ডেশনের পক্ষে তারা সাংবাদিকদের আরো জানায়, শুধু গরীব মানুষের মধ্যে খাদ্য সামগ্রী বিতরণ নয়, গরীব মেধাবী শিক্ষার্থীদের আর্থিক অনুদান, এতিমখানার শিশুদের সহায়তা ছাড়াও বিভিন্ন সামাজিক ও মানবিক কাজে তাদের সাধ্যমত সহায়তার হাত বাড়িয়ে দিচ্ছে।

এ বিষয়ে জাহেদী ফাউন্ডেশনের নির্বাহী পরিচালক ও রেডিয়েন্ট ফার্মাসিটিক্যালস লিমিটেডের চেয়ারম্যান নাসের শাহরিয়ার জাহেদী মহুল সাংবাদিকদের বলেন, শুধু ঝিনাইদহ পৌর এলাকা নয়, জেলার কালীগঞ্জ, শৈলকুপা, হরিণাকুন্ডু. কোটচাঁদপুর ও মহেশপুর উপজেলায় এবং দেশের ৫জেলায়ও একযোগে এসব খাদ্য বিতরণ করা হয়েছে। শুধু মানবিক দৃষ্টিকোণ থেকেই তিনি এ ফাউন্ডেশন প্রতিষ্ঠা করেছেন। কারণ সমাজের সুবিধাবঞ্চিত মানুষের জন্য কিছু দায়বদ্ধতা থাকা উচিত বলে তিনি মনে করেন তিনি। ঐতিহ্যবাহী জাহেদী ফাউন্ডেশনের মহতী উদ্যোগে এসব খাদ্য সামগ্রী পেয়ে এলাকাাবাসি সাধুবাদ জানিয়েছেন।

সর্বশেষ খবর
menu-circlecross-circle linkedin facebook pinterest youtube rss twitter instagram facebook-blank rss-blank linkedin-blank pinterest youtube twitter instagram