সাম্প্রতিক

হানিফ সংকেতের ঈদের নাটক বিশ্বাসের নিঃশ্বাস নাই

প্রতি ঈদেই ইত্যাদির পাশাপাশি বরেণ্য নির্মাতা হানিফ সংকেত একটি নাটক নির্মাণ করেন। এবারের নাটকের নাম ‘বিশ্বাসের নিঃশ্বাস নাই’। নাটকের গল্পে দেখা যাবে, শফিক সাহেব এবং দুলাল সাহেব দুটি পরিবারের প্রধান।

শফিক সাহেবের দুটি মেয়ে এবং দুলাল সাহেবের দুটি ছেলে। শফিক সাহেবের দুই মেয়ের একজন অতি আধুনিক, আরেকজন সহজ-সরল। দুলাল সাহেবের ছেলেরাও তেমনি। এই দুই পরিবারের ছেলেমেয়েদের নিয়ে ঘটতে থাকে নানা ঘটনা।

নাটকের বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন আবুল হায়াত, দিলারা জামান, শহীদুজ্জামান সেলিম, মীর সাব্বির, আনিসুর রহমান মিলন, নওরীন হাসান খান জেনী, মোনালিসা, জিয়াউল হাসান কিসলু, শিরিন আলম, শামীম, নজরুল ইসলাম, সাজ্জাদ সাজু, রিমুসহ আরও অনেকে।

নাটকটি প্রসঙ্গে হানিফ সংকেত বলেন, ‘আমরা বলি নিঃশ্বাসের বিশ্বাস নাই। আর সেজন্যেই পথেঘাটে মানুষ মরে-অকালে প্রাণ ঝরে, তেমনি অবিশ্বাসের চক্করে পড়ে কথায় কথায় বিশ্বাস মরে। সুতরাং বলা যায়, এখন বিশ্বাসেরও নিঃশ্বাস নাই। এই বিশ্বাস-অবিশ্বাস নিয়েই এটি একটি পারিবারিক গল্প। আজকাল নাটকে কোনো বাবা-মা’র চরিত্র দেখাই যায় না। কিন্তু আমার নাটকে একটি নয়, বাবা-মা-ভাই-বোন নিয়ে রয়েছে দুটি পরিবার। আর পরিবারের সদস্যদের নিয়েই এই নাটক।’

নাটকের সূচনা সঙ্গীতের কথা লিখেছেন মোহাম্মদ রফিকউজ্জামান। সঙ্গীতায়োজন করেছেন মেহেদী। কণ্ঠ দিয়েছেন পান্থ কানাই। নাটকটি ঈদের দিন রাত ৮টা ৩০ মিনিটে এটিএন বাংলায় প্রচার হবে।

সাম্প্রতিক মতামক

মতামত

x

Check Also

নাম বদলে ফেললেন প্রীতি

ফের শিরোনামে প্রীতি জিনতা। আর সেটা যেনতেন কারণে নয়। নিজের নাম বদলে আলোচনায় ‘ডিম্পলড বিউটি’ ...

snowflake snowflake snowflake snowflake snowflake snowflake snowflake snowflake snowflake snowflakeWordpress snowstorm powered by nksnow
error: Content is protected !!