সাম্প্রতিক

সিরিয়ায় অস্ত্র গুদাম বিস্ফোরণে ৩৯ জন নিহত

আন্তর্জাতিক ডেস্ক : সিরিয়ার উত্তর পশ্চিমের প্রধান বিদ্রোহী অধ্যুষিত প্রদেশ ইদলিবে একটি অস্ত্র গুদাম বিস্ফোরণে ১২ জন শিশু সহ কমপক্ষে ৩৯ জন নিহত হয়েছে । বলা হচ্ছে সারমাদা শহরের ঐ বাড়িটি একজন অস্ত্র পাচারকারীর বাড়ি ছিল যেখানে প্রচুর পরিমানে বিস্ফোরক এবং অস্ত্রের মজুদ ছিল। মনিটরেরে প্রতিবেদন অনুযায়ী এ ঘটনায় এখন পর্যন্ত ১২ জন নিখোঁজ রয়েছে।

ইদলিব শেষ বিদ্রোহী অধ্যুষিত প্রদেশ যেখানে সিরিয়ান সেনাবাহিনী তাদের পরবর্তী অভিযান চালাবে বলে ধারণা করা হচ্ছে। সাম্প্রতিক সময়ে রাশিয়া এবং ইরান সমর্থিত সিরিয়ান সরকার  পুরো সিরিয়া জুড়ে তাদের বিদ্রোহী এবং জিহাদিদের বিরুদ্ধে যুদ্ধে বড় ধরনের সাফল্য পেয়েছে। এএফপি প্রতিনিধির রিপোর্ট অনুযায়ী রবিবার উদ্ধারকারীরা আটকে থাকা মানুষদের উদ্ধারের জন্য ধ্বংসস্তূপে বুলডোজার ব্যবহার করেছে। ইদলিবের আইন শৃঙ্খলা বাহিনীর এক সদস্য হাতেম আবু মারওয়ান জানান অনেক বেসামরিক লোক যারা এই ভবনটিতে থাকত তাদের এই ধ্বংসস্তূপ থেকে সরিয়ে নেয়া হয়েছে।

এদিকে যুক্ত্যরাজ্যে ভিত্তিক মানবাধিকার সংস্থা অবজারভেটরিহিউম্যান রাইটস (এসওএইচআর) বলছে সেখানে আরও কয়েক ডজন মানুষ নিখোঁজ রয়েছে পাশাপাশি কিছু গনমাধ্যম বলছে মৃতের সংখ্যা আরও বাড়তে পারে।ধারণা করা হচ্ছে এই ভবনটির বেশিরভাগ বাসিন্দাই জিহাদিদের পরিবার যারা বিভিন্ন প্রদেশ থেকে বিতাড়িত হয়ে ইদলিবে আশ্রয় নিয়েছিল। তবে বিস্ফোরণের কারন এখনও জানা যায়নি।

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল প্রকাশ করা হবে না

error: Content is protected !!