সাম্প্রতিক

বিয়ের পর তৃতীয় বছরটা সুখের

লাইফস্টাইল ডেস্ক : বিয়ের পর তৃতীয় বছরটা সুখের, আর পঞ্চম বছরটা নাকি সবচেয়ে কঠিন। ঠিক এ চিত্রটাই উঠে এলো সাম্প্রতিক এক জরিপের ফলাফলে। বিশ্বের বিভিন্ন প্রান্ত থেকে ২০০০ বিবাহিত মানুষদের বিভিন্ন রকম প্রশ্নের পর জানানো হয় তথ্যটি। সমীক্ষায় জানা গেছে, বিয়ের পর তৃতীয় বছরটা সবচেয়ে সুখের হয়। আর সবচেয়ে কঠিন সময়টা হল বিয়ের পর পঞ্চম বছরটা। এছাড়া সাতটা বছর একসঙ্গে কাটিয়ে দিতে পারলেই ডিভোর্সের ভূত তাড়ানোও অনেক সহজতর হয়।

এবার দেখে নেওয়া যাক, কেন তৃতীয় বছরটাকে সবচেয়ে বেশি সুখের সময় বলেছেন বিবাহিতরা। দু হাজার জনের মধ্যে অন্তত ৬০ ভাগ বলেছেন, প্রথম বছরটা কেটে যায় নতুন একটা সম্পর্ককে বুঝতে, তার পরিববারকে বুঝতে, এমনকি সেই মানুষটা বুঝতে। দ্বিতীয় বছরটা যায় সব কিছু বুঝে পছন্দের মানুষটার সঙ্গে, আর তার পরিবারকে বুঝে চলে পদক্ষেপ নিতে। আর ঠিক তৃতীয় বছরে পাওয়া যায় সেরা ভালবাসা, উজাড় করে দেওয়া যায় নিজেকে। কারণ তৃতীয় বছরেই নাকি সম্পর্ক আর ভালবাসার শুরুটা হয়।

তবে দুই বছর পরের সময়টাকেই সবচেয়ে কঠিন বলছেন সমীক্ষা করা ২০০০ বিবাহিতরা। যুক্তি হিসেবে তারা বলছেন, ওই বছরটা কাটানো সবচেয়ে কঠিন কারণ অদ্ভুত এক ক্লান্তি আর অবসাদ নাকি তখন গ্রাস করে বসে।

সমীক্ষায় দেখা গেছে, ৫০ শতাংশ মানুষ বলেছেন, বিয়ের দিনটাই তাদের কাছে সবচেয়ে সুখের। ২০ শতাংশ বলেছেন তারা ঠিক বুঝতে পারেননি বিয়েটা এতটা কঠিন একটা ব্যাপার। অনেকেই বলেছেন, বিয়ের পরদিন থেকে ভালোবাসা অনেক কমে যায়।

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল প্রকাশ করা হবে না

error: Content is protected !!